রবিবার, ২২ জুলাই, ২০১২

আমার মায়ের র্যৌনজীবন

 আমার নাম সাদিয়া। আমার বয়স ৩২। আমি বিবাহিতা, ২ সন্তানের মা। বিদেশে থাকি অনেকদিন থরে। আমি eXBii তে গল্প পড়ি অনেকদিন থরে। তাই নিজের দেখা বা জানা কিছু ব্যাপারে লিখতে ইচ্ছা করেছি অনেক, কিন্তু লিখব কি লিখব না এরকম দোটানায় ছিলাম অনেকদিন। তবে সাহস করে শেষ পর্যন্ত লিখতে বসলাম।

আমি যার ব্যাপারে লিখব সে আমার মা। যখনের কথা লিখছি তখন আমার বয়স অনেক কম। চার ভাই বোনের ভেতর আমি সবার ছোট। আমার মার বয়স তখন ৪৪-৪৫ হবে। একটা কলেজে প্রফেসর ছিলো। আমার বাবা সরকারি ফুড ইনসপেক্টর ছিলো, তাই অন্য শহরে থাকতো। প্রতি দুমাস পরপর বাড়ি আসতো।

আমার মা ছিলো খুব ফরসা। সবসময় শাড়ী পরতো। ৫ ফুট ৬ ইন্চি দোহারা গড়ন। শরীরে মেদ ছিলো না, তবে তলপেট বেশ কচি ডাবের মত হালকা মদেবহুল ছিলো। শাড়ী পরলে পাশ থেকে তা ভালোভাবে দেখা যেতো। মার মাইদুটো ছিলো ৩৮ সাইজের। বুকে টলমল করতো, বিশেষ করে বাড়ীতে যখন ভেতরে ব্রা পরতো না। মার মাথায় অনেক চুল ছিলো, ঘন কালো ও লম্বা। মা খুব মিশুক ও হাসিখুশি ছিলো।

আমি ছোট ছিলাম। যৌনতার ব্যাপারে জানতাম না। তবে একদিন আমার মায়ের একটা গোপন যৌনকর্ম দেখে জীবন প্রথমবারের মত জেনেছিলাম যৌনতা কি, আর সেই ঘটনা আমার জীবনে বিশাল প্রভাব ফেলেছিলো আমার নিজের যৌনজীবনেও। আমি মার যে ঘটনাটা বলব সেটা হলো আমাদের গ্রামের বাড়ীর এক কাজের লোকের সাথে আমার প্রফেসর মায়ের যৌনসংগম।
আমার বেশ ছোটবেলার একটা ঘটনা বলছি আজ। আমরা রাজধানী শহরে থাকতাম। আমাদের গ্রামের বাড়ি ছিল রাজশাহী জেলায়। আমার বাবা সরকারি ফুড ইন্সপেকটর ছিল, তাই একেক সময় একেক জেলায় নিয়োগ পড়ত। মাঝে মাঝে ছুটিতে বাড়ি আসতো কয়েকদিনের জন্য। বাড়িতে আমরা মা, আমার বড় বোন, আমি আর আমার ছোট ভাই থাকতাম। আমার মা শহরে একটা কলেজে লেকচারার ছিল, বড় বোন বি্শ্ববিদ্যালয়ে হলে থেকে পড়ত, আমি ক্লাস সেভেনে পড়তাম, আর আমার ছোটভাই ক্লাস ফোরে পড়ত। গ্রামের বাড়িতে আমাদের বেশ জমিজমা ছিল যেখান থেকে বছরে ধান-চাল আসতো। দাদা-চাচারা ঐ জমিজমা চাষাবাদ করে একটা কাজের লোকের মাধ্যমে ধান-চাল আমাদের বাড়িতে পাঠিয়ে দিত, আবার চৈত-বোশেখ মাসে আম-কাঠাল দিয়ে যেত। যে কাজের লোকটা ঐসব নিয়ে আসতো সে দাদাদের পাশের গ্রামের একটা লোক, দাদাদের বাড়ী থেকে কাজ করত। বয়স ৩৫-৪০ হবে। হিন্দু হবার কারনে আমরা লোকটাকে নিতাই কাকা বলে ডাকতাম। দেখতে খুব কালো ছিল। শহরে আসলেও ধুতি-পান্জাবি পরে আসত, গলায় কিসের একটা মালা থাকত। নিতাই কাকা একেতো দেখতে কালো ছিল, আবার গায়ে-গতরেও খুব রোগা ধরনের। নিতাই কাকা আমাদের বাড়িতে আসলে বেশ কয়েকদিন থাকতো, বিশেষ করে বাবা না থাকলে মা আরো জোর করতো থাকার জন্য।
একবার গরমে কিছু আম-জাম নিয়ে নিতাই কাকা আসলো। বাবা তখন বাইরে। কাকা আসল রাত নটার দিকে। আমরা তখন পড়ছিলাম। আম-জাম পেয়ে আমরা পড়া রেখে বেশ আনন্দ করে খেতে লাগলাম। মাকে খুব খুশি খুশি লাগছিল। একসময় আমরা সবাই ভাত খেতে বসলাম। আমরা সবাই টেবিলে বসে খাচ্ছি আর মা ভাত তরকারি তুলে দিচ্ছে আর নিতাই কাকার সাথে কথা বলছে।
মা - নিতাই দা এবারে তিন-চারমাস পরে এলে। আমাদের দেখতে মন চায় না?
কাকা (মুচকি হেসে)- বৌদি আসতে তো মন চায় খুব কিন্তু ধান-চাল ফল-ফলাদি না উঠলে খালি হাতে কিভাবে আসি?
মা – অনেকদিন পরে আসলে, তাহলে থাকবে তো বেশ কদিন? তোমার দাদা তো মনে হয় তাড়াতাড়ি আসবে না, গেল মাত্র গত সপ্তাহে।
কাকা (মার মুখের দিকে তাকিয়ে আবারো মুচকি হেসে) - তা থাকা যাবে কয়েকদিন, বাড়িতে সব কাজ গুছানো হয়ে গেছে। আপনার এখানে থাকলে বৌদি বেশ আরাম লাগে, কিছুদিন তো রোদ-জলে পুড়তে ভিজতে হয়না। তা ছাড়া আপনার আদরের কথা ভুলা যায়না।
মা (মুচকি হেসে) – কেন আমার মত আদর আর কেও করে না বুঝি গ্রামে? তাহলে থেকে যাও কিছুদিন, আমার ও সুবিধা হয়। তুমি থাকলে একটু ভর পাওয়া যায়।
কাকা খেতে খেতে মার শরীরের দিকে তাকাচ্ছে মাঝে মাঝে। মার শরীর খুব নাদুস-নুদুস। ৫ ফুট ৫ ইনচি দোহারা শরীরে ৩৮ সাইজের দুধ টলমল করে মার বুকে। তলপেটে হালকা মেদ জমা হওয়াতে নাভীটা খুব গভীর দেখায়। নাভীর নিচ বরাবর শাড়ি পরাতে পাশ থেকে মার ফরসা তলপেটটা টাটকা কচি ডাবের মত মসৃন দেখায়। ৪০ সাইজের পাছা যেন একটা মাঙসের পাহাড়। হাটাচলা করলে থলথল করে দোলে, বসা থেকে উঠলে মাঝে মাঝে গভীর পাছার খাঁজে ঢুকে যায় শাড়ি বা মাক্সি। আজ মা সবুজ শাড়ির সাথে ম্যাচিং করে লাল টুকটুকে হাতাকাটা ব্লাউজ পরাতে ধবধবে ফরসা শরীরে দারুন কামুকী লাগছে। মা কলেজের প্রফেসর হওয়াতে খুব লিবারেল টাইপের, শাড়ী পরলে তলপেট আর পাশ থেকে ব্লাউজের ওপর দিয়ে টলমলে দুধের বিশাল সাইজ খুব ভালোভাবেই বুঝা যায়। এইরকম কামুকী দেহে হাসলে মার পুরো শরীর তিরতির করে নড়তে থাকে। নিতাই কাকা মার তলপেট আর ব্লাউজে ঢাকা দুধের দিকে তাকিয়ে বলল- আপনার কাছে থাকলে আমি গ্রামের সব ভুলে যাই, আপনার দুধ- মাংস খেয়ে গায়ে গতরেও একটু মেদ-মাংস লাগে।
মা মুচকি হেসে বলল- তাই বুঝি?

এইসব রসালো আলাপের মধ্য দিয়ে আমার সবার খাওয়া-দাওয়া হয়ে গেলে মা নিজে খেয়ে রান্নাঘর গুছিয়ে বেরিয়ে এলো, আমরা তখন টিভি দেখছিলাম। টিভিতে নাটক শেষ হলে মা একটু তাড়া দিয়ে আমাদের বলল- যাও সবাই শুয়ে পড়গে, আমি তোমাদের কাকার বিছানা করে দেব, সারাদিন বাসে এসেছে, ক্লান্ত হয়ে আছে, ঘুমোবে।

আমি আমার ঘরে গেলাম, আমার ছোট ভাই শুতে গেল মার বেডে। মা কিছু কাথা বালিশ নিয়ে কাকার বিছানা করতে গেল টিভিরুমের পাশের ছোট বারান্দায়। নিতাই কাকা আসলে ওখানেই থাকে সবসময়। ওখানে থাকলে কাকার নাকি বেশ ভালো লাগে কারন, ফ্যানের দরকার হয়না বারান্দার একপাশ খোলা থাকাতে। মা বারান্দার গ্রীলে একটা কাপড় টাঙিয়ে দেয় যাতে বাইরে থেকে রাস্তার আলো বেশি না আসে।
আমি অত তাড়াতাড়ি ঘুমাইনা, তা ছাড়া কাকার আসাতে বেশ আনন্দ লাগছিল। তাই ঘুম আসছিল না। আমি লাইট জ্বালিয়ে গল্পের বই পড়ছিলাম। কিছুপরে বুঝলাম মা কাকার বিছানা করে দিয়ে ওখানে বসে কাকার সাথে গল্প করছে। আমি বের হয়ে ওখানে গেলাম। দেখালাম কাকা কাত হয়ে শুয়ে আছে খালি গায়ে মশারির ভেতরে, শুধু ধুতি আছে পরনে। মাও কাকার বিছানায় মশারির ভেতরে এক ধারে বসে আছে। বারান্দার লাইট অফ করা, কিন্তু রাস্তার আলোতে মশারির ভেতরে পরিস্কার দেখা যাচছে টিভিরুমের ভেতর থেকে। আমার যেন মনে হল মা এমনভাবে বসে আছে যাতে একটা হাঁটু উঠানো, আর শাড়ীটা নিচ থেকে ফাঁকা হয়ে ভেতরে মার ফরসা মসৃন উরু দেখতে পারছে নিতাই কাকা।

আমি বারান্দার দরজায় দাঁড়াতেই মা ব্যস্ত হয়ে হাঁটু নামিয়ে ফেলল। আমার দিকে তাকিয়ে মা বলল- কিরে এখনো ঘুমাসনি?

আমি বললাম- ঘুম লাগছে না।
মা বলল- আয় ওখানে বস।
আমি মার পাশে বসলাম। কাকা গ্রামের বিভিন্ন কথা বলতে লাগল। মাঝে মাঝে হাসাহাসি হচ্ছে। কথা বলতে বলতে একসময় বরষা নামল। বেশ হিমেল বাতাসের ছোয়া লাগল আমাদের গায়ে। কিছু পরে মা বলল- চল আমরা ঘরে যাই। তোর কাকা ঘুমাবে। মা কাকাকে বলল- নিতাইদা কিছু লাগলে আমাকে ডাক দিও।

আমি আর মা বের হয়ে আসলাম। মা বারান্দার দরজা লাগিয়ে দিল। ওটার স্ক্র খুলে যাওয়াতে দরজা লাগাতে একটু সমস্যা হয়, তাই জোরে ধাক্কা দিতে হয় লাগানো-খোলার সময়। আমি আমার ঘরে গেলাম, মা চলে গেল নিজের ঘরে দরজা বন্ধ করে। আমি শুয়ে আছি, কিন্তু ঘুম আসছে না। বাইরে বরষা হচ্ছে টিপটিপ করে। বেশ কিছুসময় পর আমার মনে হল যেন মা নিজের ঘরের দরজা খুলল। মার ঘরের দরজা খুললে হালকা একটু ক্যাচক্যাচ শব্দ হয়। আমি একটু কৌতুহল বোধ করলাম। এর একটু পরেই মনে হল মা বারান্দার দরজা খুলল, কারন ওটা খোলার শব্দ পেলাম।

আমি কৌতুহল চেপে না রাখতে পেরে বেড থেকে নেমে আমার ঘরের জানালার পরদা সরিয়ে দেখলাম মার ঘরের দরজা একটু খোলা, এরপর চোখ গেল বারান্দার দরজার দিকে। দেখলাম সত্যি ঐ দরজা খোলা। বাইরে দেখা যাচছে। আমার সন্দেহ হল, ব্যাপার কি?

আমি খুব সাবধানে আমার ঘরের দরজা খুলে টিভিরুমের মাঝ বরাবর আসতেই বারান্দা থেকে চুড়ির শব্দ পেলাম। আমার কান আরো খাড়া হয়ে গেল। আমি টিপিটিপি পা ফেলে বরান্দার কাছে যেয়ে আস্তে করে জানালার পরদা একটু ফাঁক করে কাকার মশারির ভেতরে চোখ ফেললাম। বাইরের আলোর আভায় পরিস্কার বুঝা যাচ্ছে ভেতরে কাকা আর মা। আমি ভেতরে যা দেখালাম তাতে আমার সারা শরীর হিম হয়ে গেল।

দেখালাম কাকা চিত হয়ে শুয়ে আছে। ধুতির বাঁধন খুলে দুপাশে পড়ে আছে। কাকার দুপা দুদিকে লম্বা করে ছড়িয়ে দেয়া। আর মা কাকার দু পায়ের মাঝখানে বসে নিতাই কাকার ঠাটানো ধোন মুখের ভেতরে নিয়ে চুকচুক করে চুষে দিচ্ছে, ডান হাতে ধোনের গোড়ায় ধরে খেঁচে দিচ্ছে যার কারনে হাতের চুড়ির শব্দ হচ্ছে হালকা। নিতাই কাকা দুহাতে মার মাথা ধরে নিজের ধোনের ওপর উপর-নিচু করছে। মাঝে মাঝে মা কাকার ধোন পুরোপুরি মুখ থেকে বের করে নিচ্ছে, আবার পুরোটা মুখের ভেতরে ঢুকিয়ে নিচ্ছে, তখন পরিস্কার বুঝা যাচ্ছে কাকার ধোনের বিশাল সাইজ।

কিছুসময় ঐভাবে কাকার ধোন চুষে মা কাকার পাশে চিত হয়ে শুয়ে পড়ল, আর কাকা উঠে বসল। মা বুকের শাড়ী সরিয়ে পটপট করে ব্লাউজের বোতাম খুলে দিল, আর দু হাতে শাড়ী টেনে তুলে কোমরে গুটিয়ে ধরে ফরসা ধবধবে কলাগাছের মত দু উঁরু দুদিকে ফাঁক করে ধরল। আমি পরিস্কার দেখতে পেলাম কালোবালে ভরা মার গুদ। মার ফরসা শরীরে কালোবালে ঢাকা গুদ পরিস্কার ফুটে উঠেছে। দেখলাম নিতাই কাকা মার দু উরু দুহাতে ফাঁক করে ধরে মার গুদে মুখ লাগালো। মা একদম কাটা মাছের মত লাফিয়ে উঠলো। কাকা চুকচুক করে মার গুদ চুষতে লাগল। এরপর একসময় কাকা দুহাত বাড়িয়ে মার দুটো দুধ ধরে চটকাতে চটকাতে মার গুদ চুষতে লাগল। মা কাকার মাথা ঠেসে ঠেসে ধরতে লাগল নিজের গুদে।
এভাবে কিছুসময় মার গুদ চুষে কাকা সোজা হয়ে বসল। মা দুহাতে নিজের দুহাটু ফাঁক করে নিজের বুকের দিকে টেনে রাখল। কাকা বাঁ হাতে মার ডান উরু চেপে ধরে ডানহাতে নিজের মুখ থেকে থুথু নিয়ে নিজের ধোনে লাগিয়ে মার গুদের মুখে লাগিয়ে হালকা আগে পিছে করে ফসাত করে ধাক্কা দিয়ে আমুল পুরে দিল মার রসালো পাকা গুদে। মা হালকা শব্দ করে আআআআআআআ করে উঠলো। নিতাই কাকা কোমর দুলিয়ে দুলিয়ে ফসাত ফসাত শব্দ করে মার গুদ মারতে লাগল। একটুপর নিতাইকাকা মার বুকে শুয়ে বাপাশের দুধ মুখে নিয়ে চুষতে চুষতে আর ডানহাতে মার দুধ চটকাতে চটকাতে ট্রেনের বগি চলার মত গদাম গদাম করে মার গুদ মারতে লাগল।

পুরো ব্যাপারটা দেখে আমি একদম অবাক হয়ে গেলাম। মা একটা মুসলমান ভদ্রঘরের বৌ, ৩ সন্তানের ৪২ বছর বয়সী মাঝবয়সী মা, আবার একটা নামকরা কলেজের সন্মানিতা শিক্ষক। সমাজে উঁচু কাতারের লোকজনের সাথে চলাফেরা। সবসময় পরিচ্ছন্ন পোষাকে ভদ্রভাবে সমাজের লোকজনের সাথে মেলামেশা করে। অথচ রাতের অন্ধকারে গ্রামের নিচুজাতের একটা হিন্দু কাজের লোকের সাথে অনায়াসে মনের আনন্দে চুদিয়ে নিচ্ছে। একবার মনে হল, মার রুচিতেও কি বাধে না? আমি এইসব ভাবছি আর দেখছি মা কিভাবে আআআআ ঊঊঊফফফ উঊমমমম করে হালকা আওয়াজ করে গুদ মারিয়ে নিচ্ছে। একসময় দেখলাম মা যেন খুব ছটফট করতে লাগল, মনে হল ভালো লাগার যন্ত্রনায় মাথা এদিক ওদিক করতে করতে একসময় দুপা দিয়ে নিতাই কাকার কোমর পেচিয়ে ধরল কষে আর সেসাথে দুহাত পেঁচিয়ে কাকাকে নিজের বুকের উপর পিষে ফেলার মত করল। ঠিক একি সময় নিতাই কাকাও চুদার মাত্রা বাড়িয়ে দিয়ে বিশাল একটা ঠাপ মেরে মার গুদের ভেতরে ঠেসে ধরে রেখে কাঁপতে কাঁপতে নিস্তেজ হয়ে গেল। মনে হল দুজনে যুদ্দ করে শান্ত হয়ে গেল। একটুপর কাকা মার বুকের ওপর থেকে নেমে পাশে শুয়ে পড়ল, মা দুপা লম্বা করে দিল খুব আস্তে করে। এরপর ব্লাউজ দুপাশ থেকে টেনে তুলে বোতাম লাগিয়ে উঠে বসে নিজের শাড়ির আঁচল দিয়ে কাকার ধোন মুছে দিল। আমি বুঝলাম মা এখন বের হয়ে নিজের ঘরে যাবে। আমি তাড়াতাড়ী টিপটিপ পা ফেলে আমার ঘরে যেয়ে দরজা লাগিয়ে দিলাম আস্তে করে। জানালার পরদা ফাক করে দেখলাম মা নিজের শাড়ী গোছাতে গোছাতে নিজের ঘরে গিয়ে দরজা বনদ করে দিল। হতবাক, উত্তেজনা আর উতসুক মনে ঐসব ভাবতে ভাবতে কখন ঘুমিয়ে পরেছিলাম জানিনা।

সকালে ঘুম ভেঙে দেখি বুয়া এসেছে। নাসতা তৈরি করছে। মা একটুপর গোসলরুম থেকে বের হয়ে এল। একটা ঘিয়ে রঙের কাতান শাড়ি পরেছে নীল ব্লাউজের সাথে। লম্বা ভিজে চুলের পানিতে মার বুকে পি্ঠের ব্লাউজ ভিজে গেছে। ব্রা পরিনি তাই দুধের বোটা বোঝা যাচ্ছে পরিস্কার। আজ শুক্রবার, কলেজ নেই, তাহলে মা এত সকালে গোসল করল কেন? কিছু ভাবার আগের মাকে আমি এই প্রশ্ন করে বসলাম। মা বলল, রাতে খুব গরম লেগেছে, তাই গোসল করে ফেললাম। কিন্তু সাথে সাথে আমার মনে পড়ল রাতের দেখা মা আর নিতাই কাকার চুদাচুদি। আমি মনে মনে বললাম, কিষের গরম তোমার গুদের ভেতরে ঢুকেছে তাতো আমি জানি। আমি মার দিকে তাকিয়ে মুচকি হাসলাম।

মা বলল, কিরে হাসছিস ক্যান?
আমি বললাম, কিছু না, তোমাকে খুব ফ্রেশ লাগছে মা আজ সকালে।
মাও মুচকি হাসল। বলল, যা তোর কাকাকে ঘুম থেকে তোল, নাস্তা খাবে।

সেবার কাকা ১১ দিন ছিল। আমি প্রতিরাতে দেখছি মা কিভাবে চুদিতে নিত কাকাকে দিয়ে গভীর রাতে। দিনের বেলা শরীর খারাপের দোহায় দিয়ে কলেজে যেত না। কিন্তু আমি পরিস্কার বুঝতাম মা কেনো বাসায় থাকতো। আমরা স্কুলে গেলে নিজের মনের মত করে সারাদিন ধরে চুদিয়ে নিত। একদিন বললাম, বড় আপাকে বাসায় আসতে বলি আম-জাম খাওয়ার জন্য। মা বলল, না থাক ওর ক্যাম্পাসে দিয়ে আসবো ওসব। আমি বুঝলাম,আপা আসলে মার চুদতে সমস্যা হত তাই আসতে দেইনি। তখন বুঝলাম, মা কেন কাকাকে আসতে বলে ঘনঘন, আর আসলে থাকতে বলে বেশ কিছুদিন।
 
মা কাহিনী ০২
মা আর দাদা চুদাচুদি করলো

আমি তখন অনেক ছোট। আমরা তখন সিলেটের এক গ্রামে থাকতাম। আমাদের বাড়ীটা ছিল গ্রামের একদম শেষ মাথায়। আমার দাদারা বেশ গেরস্ত পরিবাবের ছিল। আমার বাবারা ছিল ১ভাই আর ৩ বোন। বাবা বড় ছিল, বাকী ৩ বোনেরা ওদের শ্বশুরবাড়ী থাকত। বাবা এক ছেলে তাই দাদা-দাদী আমাদের সাথে থাকত। দাদার বয়স ৬০-৬২ হবে আর দাদী হয়ত ৫০-৫৫। দাদা আগে পুলিশ বিভাগে চাকরি করত, তাই দাদার বয়স হলেও গায়ে-গতরে বেশ জোয়ান মত দেখাত। অবশ্য মাথার চুলে পাক ধরেছিল।

আমার বাবার বয়স তখন ৪২-৪৩ আর মা ৩৭-৩৮। আমার বাবা পাশের ৩ মাইল দুরে একটা ডাকঘরে পোসটমাসটার ছিল। মার স্বাহ্য খুব নাদুশ-নুদুশ ছিল। বুকভরা টলমলে মাই আর তলপেটে সামান্য চরবি জমা হওয়াতে আরো কামুকী লাগত। গ্রামের বাড়িতে ব্রা পরার প্রচলন নেই, মা শুধু ব্লাউজ পরত, তাই পাশ দিয়ে পরিস্কার বুঝা যেত মার টলমলে মাই। আমার বড় একটা ভাই ছিল যে মামাদের বাড়ী থেকে স্কুলে পড়ত, আর আমি আমাদের গ্রামের স্কুলে যেতাম। আমার ছোট বোন ছিল ১ বছর বয়সী, তখনো দুধ খেত। আমাদের একটা শোবার ঘর ছিল, যার সামনে আর একপাশে একটা করে বারান্দা ছিল। রাতের বেলা দাদা সামনের বারান্দায়, আমি আর দাদী পাশের বেড়াদিয়ে ঘেরা বারান্দায় আর আববা-মা ঘরের ভেতরে থাকতাম।
আমাদের বাড়ীটা চারপাশে মাটির দেয়াল দিয়ে ঘেরা ছিল। বাড়ীর পেছনে অনেক বাঁশবাগান ছিল। আমাদের বাড়ী একদম শেষমাথায় হওয়ার কারনে লোক আনাগোনা খুব কম ছিল। যেদিনের ঘটনা বলছি তখন ছিল গরমকাল। দুপুরে খাওয়ার পর সুনসান রোদমাখা দুপুরে আমার ছোটবোনকে নিয়ে আমি ঘরের ভেতর খেলা করছিলাম। আমার দাদা ভাত খেয়ে সামনের বারান্দায় একটা চেয়ারে খালি গায়ে লুঙগিপরে বসে ছিল। রোজ ঐভাবেই থাকতে দেখেছি। মা আর দাদী ভাত খেয়ে রান্নাঘর গুছিয়ে বেরিয়ে এলো। দাদী চোখে ভালো দেখতে পেতো না, আবার কানেও একটু কম শুনতো। তাই মা আমাকে বলল দাদীকে ধরে নিয়ে পাশের বারান্দায় দিয়ে আসতে। আমি দাদীকে দিয়ে আবার এসে ছোটবোনের সাথে খেলতে লাগলাম। আমাদের বাড়ির উঠোনের এক কোনার একটা কুল গাছের নিচে একটা গাই গরু ছিল। মা ভাতের ফেন নিয়ে আমাদের গাইগরুটাকে খাইয়ে দিয়ে পাচিলের দরজা বন্ধ করে আসলো, না হলে কুকুর এসে রান্নাঘরে ঢোকে। এরপর মা ঘরে আসছিল, তখন দাদা বলল- বৌমা এক গ্লাস পানি দিও আমাকে।
মা দাদাকে পানি দিয়ে বিছানায় শুয়ে ছোটবোনকে দুধ খাওয়াতে লাগলো। আমিও পাশে শুয়ে ছিলাম। ঘুম আসছিলো না, তাই ছোটবোনের সাথে দুসটুমি করছিলাম। ওর দুধ খাওয়ার পর আস্তে আস্তে ঘুমিয়ে পড়লো। আমার ঘুম আসছিল না তাই মার সাথে আবোল-তাবোল কথা বলছিলাম। একটু পর মা আমাকে বলল-

“যা, তোর দাদীর কাছে যেয়ে শো, আমি একটু ঘুমাবো।
আমি বললাম – দাদীতো ঘুমিয়ে পড়েছে
মা বলল – না ঘুমায়নি, তুই যা, দাদী গল্প বলবে। এ কথা বলে মা দাদীকে জোরে ডাক দিয়ে বলল – ও মা, তুলিকে (আমার নাম) তোমার ওখানে ডাক দাওতো, এখানে জ্বালাতন করছে।
দাদী আমাকে ডাক দিল – আয় তুলি আমার এখানে, গল্প বলব।

আমি গল্প শোনার আমোদে দাদির কাছে গেলাম। আমি দেখলাম দাদা সেখানেই বসে আছে, দাতে খিলান করছে আর পাখার বাতাস খাচছে। পাশে একটা বিছানা পাতা আছে শোয়ার জন্য। আমি বের হবার সময় মা বলল, দরজাটা একটু টেনে দিয়ে যেতে। আমি দরজা টেনে দিয়ে দাদীর কাছে গিয়ে শুলাম। দাদি গল্প বলতে লাগল। কিন্তু বরাবরের মত গল্প বলতে বলতে একটু পরেই ঘুমিয়ে গেলো। আমি তখন পাশ ফিরে ঘরের চালের দিকে তাকিয়ে গুনগুন করে আবোল-তাবোল ছড়া পরছি।

একটু পর আমাদের ঘরের দরজা আস্তে খোলার আর বন্দ হওয়ার আওয়াজ পেলাম। আমি ভাবলাম মা হয়তো বাইরে বের হয়েছে তাই আমি আর কিছু খেয়াল করলাম না। কিন্তু অল্পকিছু সময় পর ঘরের ভেতর থেকে মার হাতের চুড়ীর আওয়াজ পেলাম। তখন কেমন যেন মনে হলো। মা বের হলে ঘর থেকে চুড়ীর আওয়াজ আসবে কেনো? তাছাড়া মার হাটাচলারও কোনো শব্দ তো পাইনি আগে। তাই মনটা উসখুস করে উঠলো।

আমি যেখানে শুয়ে ছিলাম ঠিক আমার মুখ বরাবর একটা কাঠের জানালা ছিল। জানালার পাট আবার ভালভাবে লাগতোনা, তাই হালকা সরু ছিদ্র দিয়ে ঘরের ভেতরে দেখা যেতো। আমি নিঃশব্দে ভেতরে তাকালাম। কিন্তু যা দেখলাম তাতে আমার কচিমনে ভীষন পুলক লাগল।

ঘরের ওপাশের দেয়ালের ওপর দিয়ে হালকা রোদ আসছে ভেতরে। দেখলাম আমার দাদা ঘরের ভেতরে মার বিছানায়। দাদা লুঙগি উচু করে দাঁড়িয়ে আছে, আর মা এক হাতে দাদার নগ্নপাছা ধরে আর অন্য হাতে দাদার ধোন ধরে মুখ দিয়ে চুষে দিচছে। মার হাত নাড়াচাড়া করার ফলে চুড়ীর শব্দ আসছে। এক সময় পুরো ধোনটা মুখের ভেতরে নিয়ে ফেলছে, আবার বের করছে। যখন বের করছে তখন দেখলাম বিশাল মোটা আর লম্বা। আমাদের বাটনা বাটা নোড়ার মত মনে হলো।
একটুপর দেখলাম মা চিত হয়ে শুয়ে পড়ল। মার মাথার লম্বাচুল বালিশের পেছন দিয়ে ছড়িয়ে দিল, আর শাড়ি-সায়া কোমরে টেনে গুটিয়ে নিয়ে দুউরু বুকের ওপর ভাঁজ করে দুপাশে ফাঁক করে ধরলো। মা খুব ফরসা ছিলো, তাই উরুদুটো মনে হলো সদ্য ছিলা কলাগাছ। এরপর দেখলাম, দাদা লুঙী উঁচু করে মার দুউরুর মাঝখানে বসল। আমি ভাবলাম এ কি করছে দাদা আর মা? আমি আরো উতসুখ হয়ে দেখতে থাকলাম। দাদী আমার পাশে অঘোরে ঘুমুচছে।

আমি দেখলাম দাদা বাহাতে লুঙী উচু করে, আর ডান হাতে ধোন ধরে মার গুদের মুখে ঘষছে, মা আমার ছোটবোনকে ঠেলে একটুখানি দুরে সরিয়ে দিল। এরপর শাড়ি-সায়া আরো বুকের ওপর টেনে নিয়ে ডান হাত দিয়ে দাদার ধোন ধরলো। দাদা এবার দুহাতে মার দুটো উরু আরো ফাকা করে ধরলো। মা দাদার ধোন নিয়ে গুদের মুখে সেট করে দিল, আর দাদা আস্তে আস্তে কোমরে ঠেলা দিয়ে ধোন মার গুদের ভেতরে পুরে দিল। এরপর ধীরে ধীরে কয়েকবার ঠেলা দিয়ে একদম ভেতরে পুরে দিয়ে দাদা মাকে চুদতে লাগল। তখন মনে হল একদম সহজভাবে দাদা মার গুদে ধোন ঢুকাচছে আর বের করছে। মা ভালো লাগার আরামে চোখ বন্ধ করে মাঝে মাঝে মুখ হা করে হালকা আ আ আওয়াজ করছে।

এরপর দাদা দুহাতে মার দুই মাই মু্ঠো করে ধরলো। মা বুকের আঁচল সরিয়ে ব্লাউজের বোতাম খুলে দিল, দাদা আরো জোরে মার মাইদুটো টিপে ময়দা মাখানোর মত করতে করতে কোমর দুলিয়ে মার গুদ মারতে লাগল। মা দুহাতে দুইহাটু ধরে বুকের দিকে টেনে রেখেছে। এভাবে কিছুসময় চুদে দাদা মার বুকের ওপর শুয়ে একটা মাই চুষতে আরেকটা মাই টিপতে টিপতে চুদতে লাগল। আমি দেখে চোখ ছানাবড়া হয়ে গেলাম। এমন আর কখনো দেখিনি। মা দাদাকে আববা বলে ডাকে, তাহলে আবার মা দাদার সাথে এসব করে কেন? এরকম কাজকে নাকি অসভ্য করা বলে। তাহলে দাদা আর মা এরকম অসভ্য করে কেন?

এসব ভাবছি আর দেখছি দাদা মার বুকের ওপর শুয়ে মাকে চুদছে। ঠিক এমন সময় আমার হাঁচি লাগল। আমি হাঁচি চাপা দিয়ে রাখতে চেস্টা করলাম, কিন্তু পারলাম না। জানালার কাছে হাঁচি দিয়ে ফেললাম। কিন্তু সাথে সাথে ভেতরে তাকালাম।

দেখলাম, দাদা-মা দুজনেই ভীতচোখে জানালার দিকে তাকিয়েছে। মা বালিশ থেকে মাথাটা সামান্য উঁচু করে দেখছে, আর শাড়ী দিয়ে নগ্ন উরু ঢাকতে চেষটা করছে। দাদাও ঠাপ দেয়া থামিয়ে দিয়েছে, কিন্তু ধোন মার গুদের ভেতরে পুরে রেখেছে । আমি একদম চুপ করে থাকলাম। আর কোন আওয়াজ না পেয়ে দেখলাম মা আবার শাড়ী গুটিয়ে আগের মত পা ফাক করে রাখলো আর দাদা আবার চুদতে শুরো করল।
ঐভাবে কিছুসময় চুদার পর দেখলাম দাদা ঘনঘন ঠাপ মারছে আর মা ভালো লাগার যনত্রনায় মাথা এপাশ ওপাশ করছে, হাত দিতে দাদার মাথা শক্ত করে বুকের ওপর চেপে ধরছে তাই চুড়ীর শব্দ হচছে। দুজনই হুশহাশ আওয়াজ করে চুদাচুদি করছে। দাদা মাকে শক্ত করে জড়িয়ে ধরে আরো জোরে ঠাপ মারছে। মনে হচছে মাকে বুকের নিচে পিষে ফেলছে আর মার গুদে বিশাল মুগুর দিয়ে চুদে যাচছে। একসময় ঘনঘন ঠাপ দিয়ে বিরাট জোরে একটা ঠেলা মেরে দাদা ধোনটা মার গুদে গদাম করে আমুল পুরে দিয়ে কেমন যেন কাপতে লাগল। মাও কেমন দাদাকে আষটেপিষটে জড়িয়ে ধরে, উভয়েই নিস্তেজ হয়ে গেল একটু পর। তার মানে দাদা মার গুদের ভেতর মাল ফেলে দিল।

একটু পর দাদা সোজা হয়ে বসল, আর মা শাড়ীর আচল নিয়ে দাদার লোমশ বুক মুছে দিয়ে দাদার ধোন মুছে দিল। দেখলাম দাদার ধোনের গোড়ায় কালো ঘন বাল। এরপর মা সায়া দিয়ে নিজের গুদ মুছে নিল। দেখলাম মার গুদেও ঘন কালো বালের জঙগল। দাদা উঠে লুঙি পরে ঘর থেকে বেরিয়ে গেল দরজা বন্দ করে, আর মা শাড়ি-সায়া ঠিক করে কাত হয়ে শুয়ে ঘুমুতে লাগল।

পুরো ব্যাপারটা আমার কাছে বেশ কৌতুহলজনক মনে হল। মনে হল দাদা আর মা প্রতিদিন এভাবে চুদাচুদি করে, কারন মা দুপুরবেলা আমাকে নিজের কাছে শুতে নেয়না। তাই ভাবলাম পরদিন আবার দেখবো।

পরদিন আবার দুপুরে খাওয়ার পর মা ঘরে আসলো, তখন আমি নিজেই মাকে বললাম- মা দাদীর কাছে যাব?

দেখলাম মা খুব খুশি হল তাতে। বলল- হা, যা।
আমি গিয়ে একসময় আগেরদিনের মত চোখ পেতে থাকলাম জানালার সরু ফাকে। দেখলাম একটুপর ঠিকই দাদা আসলো, আর মা চিত হয়ে শুয়ে পা ফাক করে দাদার সাথে চুদাচুদি করল। এরপর থেকে আমি ওখান থেকে ওনেকবার দেখেছি দাদা আর মার চুদাচুদি।
মা কাহিনী ০৩
আমার প্রফেসর মায়ের গোপন যৌনজীবন
আমার মা একজন কলেজ টিচার। বয়স ৪৫। ফরসা সুন্দরী হালকা মেদ ভরা থলথলে দেহের আধুনিক মহিলা। মা সবসময় শাড়ী পরে। বেশীরভাগ সময় হাতাকাটা ব্লাউজ এর সাথে সুতি, কাতান আর জামদানী শাড়ীতে দারুন কামুকী লাগে মাকে। মাথার লম্বা কালোচুল মাকে আরো সুন্দরী করে তোলে। মা কলেজে যায় এগারটার দিকে, আবার ফিরে আশে চারটার দিকে। আমার বাবা একটা প্রাইভেট কোম্পানীতে উঁচুপদে চাকরি করে। অফিসের গাড়ীতে যাওয়া-আসা করে। বাবাকে অফিসে দিয়ে এসে মাকে কলেজে নিয়ে যায় ঐ গাড়ীতে করে, আবার নিজেদের অন্যকাজেও ঐ গাড়ী ব্যবহার করা হয়। ড্রাইভার পাশের একটা বস্তিতে ভাড়া থাকে, আবার মাঝে মাঝে বাবা বাড়ী না থাকলে আমাদের বাসার নীচতলায় একটা ঘরে থাকে রাতে। আমার বড় বোনের বিয়ের পর আমেরিকা চলে গেছে। বাড়ীতে আমি, মা, বাবা, আমার বড় ভাই থাকি। আমি স্কুলে যাই, ক্লাস সেভেন এ পড়ি, ভাইয়া কলেজে যায়। আমরা ধানমন্ডি এলাকায় একটা দোতালা বাড়ীতে থাকি।

প্রতিদিন সকাল সাড়ে আটটার দিকে বাবা বেরিয়ে যায়। ভাইয়া কাজে আকাজে সব সময় ঘরের বাইরে আডডা মারে। বাড়ীতে দিনের বেলা দাদী আর পাশের বস্তির কাজের মহিলা থাকি। মহিলা তিনবেলা কাজ সেরে দিয়ে ওর বাড়ীতে চলে যায়। তবে দাদির সেবা যত্নের জন্য দিনের বেলা থাকে বেশী সময়। দাদি হাটাচলা করতে পারেনা, নীচতলায় একটা ঘরে থাকে। সকাল সাড়ে নয়টার দিকে ড্রাইভার গাড়ী নিয়ে আসে মাকে কলেজে নিয়ে যাবার জন্য। আমি ঐ গাড়ীতে স্কুলে যাই মার সাথে। ড্রাইভার আসলে মা কাজের মহিলাকে রান্নাঘর গুছিয়ে ফিরে যেতে বলে, আমাকে গোসল যেতে বলে, আর মা কলেজের খাতাপত্র গোছাতে থাকে। আমি গোসল করে বের হয়ে তৈরী হই, আর মা গোসলে যায়। আমরা এগারটায় বেরিয়ে পড়ি। আমি ফিরি দুইটার দিকে, মা আসে চারটার দিকে, আর বাবা ফেরে রাত আটটায়। এই হলো আমার বাড়ীর নিত্য রুটিন।

একদিন এই রুটিনে একটু ত্রুটি হলো, আর সেদিনই আমার নযরে পড়ল একটা অবাক করার মত ঘটনা যেটা আমার মার গোপন যৌনজীবন বিষয়ে আমার চোখ খুলে দিল। সেদিন ড্রাইভার আসলে মা কাজের মহিলাকে বলল-
- বুয়া তুমি নাসতা টেবিলে দিয়েছো, আর আম্মাকে নাসতা দিয়ে এসেছো ?
- বুয়া বলল, হা ভাবি দিয়েছি।
- মা বলল, যাও বাড়ী যাও, কিছু পরে এসে থালা-বাসন ধুয়ে রেখে যেয়ো। বুয়া চলে গেল।
মা আমাকে বলল, সুমি তুই নিচ তলায় বাথরুমে যেয়ে গোসল করে নে, আমি দোতালারটায় যাব।
আমি বললাম, আচছা মা। এই বলে আমি আমার রুম থেকে জামাকাপড় নিয়ে নিচ তলায় গেলাম। দেখালাম ড্রাইভার সোফাতে বসে আছে। ২৮-৩০ বছরের যুবক, পরনে ময়লা প্যান্ট-জামা, কালো গায়ের রঙ, মুখে খোঁচা খোঁচা দাঁড়ী। ৩-৪ বছর হল আমাদের ড্রাইভারী করে। ওর নাম লিটন। হিন্দু। আমরা লিটন কাকু বলে ডাকতাম। ও হিন্দু হলেও আমাদের মুসলমান ঘরে তেমন কিছু মনে করতাম না। আমি যখন বাথরুমে যাচ্ছি তখন মা নিচে নেমে এসে এটা ওটা কি খুঁজতে খুঁজতে লিটন কাকুকে বলল-
- লিটন, ঘরে এসোতো, আমার ব্যাগ-ট্যাগ, বইপত্র নিয়ে গাড়ীতে নিতে হবে।
আমি বাথরুমে প্রাথমিক কাজ সেরে গোসল করতে যাব তখন দেখলাম শ্যামপু নেই। আমি আগের দিন একটা শ্যামপু কিনেছিলাম, আমার ব্যাগের ভেতরে আছে। ওটা আনার জন্য ওপর তলায় আমার রুমের দিকে গেলাম। সিঁড়ি দিয়ে ওপরে গেলে বাঁপাশে চোখ ফেললে ওধারে বাবা-মার ঘরের বেড এর একপাশ দেখা যায়। আমার ঘরটা উলটো দিকে। নিচতলায় লিটন কাকুকে না দেখে ভেবেছিলাম হয়তো গাড়ীতে গেছে। কিন্তু আমি দোতালায় গিয়ে যা দেখলাম তাতে অবাক হয়ে গেলাম।
দেখলাম মার ঘরের দরজার পরদা একটু টেনে দেয়া, কিন্তু ভেতরে দেখা যাচ্ছে একটু। মা বেড এর ধারে চিত হয়ে শুয়ে আছে, শাড়ী-সায়া টেনে কোমরে তোলা, ফরসা ধবধবে উরু দেখা যাচ্ছে, দু-হাটূ দুদিকে ফাঁক করে ধরা, আর লিটন কাকু মেঝেতে বসে মার গুদে মুখ দিয়ে চেটে দিচ্ছে। মার ফরসা তলপেটে কালোবালের ত্রিভুজ, ওর ভেতরে ড্রাইভার কাকুর মুখ ডুবানো। মার একটা হাত ড্রাইভার কাকুর মাথায় রেখে গুদে চেপে ধরছে। আমি নিজেকে একটু আড়াল করে সব দেখতে পারছি, কিন্ত্ত ওরা আমাকে দেখছে না। আমার সারা গায়ে লোম খাড়া হয়ে গেল। এ কি দেখছি? আমি চুপ করে দেখতে লাগলাম।

একটু পর দেখলাম, ড্রাইভার কাকু দাড়িয়ে তাড়াতাড়ি প্যান্ট খুলে দিল, ওটা ওর পায়ের ওপর দলা হয়ে থাকলো, এরপর জাঙিয়া টেনে নিচে হাঁটু অবদি দিয়ে বিশাল কালো কুচকুচে ধোন হাতে নিয়ে একটু খেচলো। ওটা সঙে সঙে খাড়া হয়ে লাফাতে লাগল। এরপর একটু নিচু হয়ে ওটা মার গুদের মুখে সেট করে জোরে একটা গুঁতো মেরে মার গুদে পুরে দিল। মা একটু অঅঅঅঅকককক করে শব্দ করল। এরপর দুহাতে মার দু-উরু চেপে ধরে কোমর দুলিয়ে দুলিয়ে মাকে চুদতে লাগল। থপাত থপাত করে শব্দ হতে লাগল। কয়েক মিনিট ঐভাবে চুদে ধোন বের করে নিল, দেখলাম মা পাশ ফিরে উপুড় হয়ে দু-হাঁটুর উপর ভর দিয়ে বিশাল ৪০ সাইজ পাছা উঁচু করে দিল। এরপর ড্রাইভার কাকু এক হাতে মার পাছা ধরে অন্য হাতে নিজের ধোন ধরে পেছন থেকে মার গুদে পুরে দিয়ে চুদতে লাগল। মার বিশাল চওড়া পাছা আর মেদবহুল কোমর দু হাতে চেপে ধরে ফসাত ফসাত করে চুদতে লাগল কুকুরের মত। আমি তো দেখে উত্তেজিত হয়ে গেলাম। অজান্তে আমার হাত আমার গুদে চলে গেছে। আমি চুপ করে দেখতে থাকলাম মা কিভাবে আমাদের গাড়ীর ড্রাইভারকে দিয়ে চুদিয়ে নিচ্ছে।

একটুপর দেখলাম চুদার মাত্রা বেড়ে গেল। জোরে জোরে গুদ মারতে মারতে বিশাল একটা থাপ মেরে ড্রাইভার কাকু কেমন যেন নিস্তেজ হয়ে গেল, আর মা কেমন একটা উঊঊঊঊমমমম শব্দ করল হালকা। একটুপর মার গুদ থেকে ধোন টেনে বের করে নিল, তখনো বিষাক্ত সাপের মত লকলক করে নড়ছে। ড্রাইভারকাকু মার শাড়ীর আঁচল টেনে নিয়ে নিজের ধোন মুছে নিল। আমি বুঝলাম হয়ে গেছে খেলা। তাড়াতাড়ী টিপ টিপ পা ফেলে আমি আবার বাথরুমে ফিরে এলাম শ্যামপু না নিয়ে। গোসল করতে করতে আমি ভাবছিলাম মার কথা। মা একটা কলেজটিচার, সমাজে সন্মানিতা, বেনদি ঘরের মেয়ে-বৌ আর রুচিশীলা মহিলা। অথচ পরদার আড়ালে একটা বস্তির লোক গাড়ির ড্রাইভার কে দিয়ে কি অনায়াসে নিজের বেডে শুয়ে আপন ইচ্ছায় মনের আনন্দে চুদিয়ে নিল। তখন বুঝলাম, মা কেন প্রতিদিন ড্রাইভার আসলে বুয়াকে চলে যেতে বলে আর আমাকে তখন গোসলে যেতে বলে। বুঝলাম, রোজরোজ মা ড্রাইভার লিটন কাকুকে দিয়ে গুদ মারিয়ে নেয়। ঝট করে মাথায় আসলো, তাহলে মাঝে মাঝে রাতে যেদিন ড্রাইভার কাকু আমাদের বাড়ীতে থাকে, মা কি রাতে চুদিয়ে নেয়? আমি আড়ালে থেকে আরো দেখার জন্য মনে মনে ভাবলাম।

আমি গোসল সেরে বেরিয়ে দেখি ড্রাইভার লিটন কাকু সোফাতে বসে আসে। আমি বের হলে কাকু বাথরুমে গেল। আমি ওপরে গেলাম, দেখালাম মা তখন গোসল সেরে বেরিয়ে এল। আমাকে বলল-
-নে তাড়াতাড়ী গুছিয়ে নাস্তা খেয়ে নে, আমি চুলে শাম্পু দিতে গিয়ে আজ দেরি হয়ে গেল। আমি মার দিকে তাকিয়ে মুচকি হাসি দিলাম।

একটুপর আমি রেডি হয়ে নাসতার টেবিলে গেলাম। মা আসলো একটা লাল পেড়ে ঘিয়ে রঙয়ের জামদানী শাড়ী পরে। ফরসা তলপেট দেখা যাচ্ছে, লাল ব্লাউজ একটু একটু ভিজে গেছে বুকে পেছনে, নিচে ব্রা দেখা যাচ্ছে পরিস্কার। সোডৌল দুধজোড়া টলমল করছে বুকে। ড্রাইভার লিটন কাকু আড় চোখে তাকিয়ে দেখছে মাকে। মনে মনে হয়ত ভাবছে – আহ এই ভদ্র ঘরের সুন্দরী মালিক ভাবীকে যদি ঐ টেবিলের ওপর ফেলে চুদদে পারতাম!

আমরা নাসতা করলাম। ড্রাইভার কাকুকে মা কিছু খেতে দিল। এসময় বুয়া চলে এল। মা বলল, ওহ তুমি এসেছ? ভালো করেছ, আমি ভাবছিলাম তুমি আজ এতো দেরি করছো কেন।

আমরা বের হলাম। মা ড্রাইভার কাকুকে বলল, লিটন চল, গাড়ী বের কর। আমরা গাড়ীর ভেতরে বসলাম, চলতে শুরু করলাম। আমি মার কথা ভাবছিলাম একটু অন্যমনষ্ক হয়ে। মা বলল, কিরে কি ভাবছিস? বললাম, কিছু না, তোমাকে আজ দারুন সুন্দরী আর খুশি দেখাচ্ছে। মা মুখ টিপে হাসলো।
এরপর থেকে আমি আড়ালে আড়ালে থেকে অনেকবার দেখেছি মা কিভাবে ড্রাইভার কাকুকে দিয়ে চুদিয়ে নিত। রাতের অন্ধকারে চুপি চুপি যেয়ে নিচের ঘরে গিয়ে চুদিয়ে আসতো ড্রাইভারকে দিয়ে যেদিন ও আমাদের বাড়ীতে থাকতো বাবা বাইরে গেলে। অথচ সবার সামনে ড্রাইভার কাকুর সাথে কি নরমাল ব্যবহার করত!
 
মা কাহিনী ০৪
আমার মা আর জালাল চাচার চুদাচুদি

আমি যেটা লিখছি সেটা আমার ছোটবেলার ঘটনা। আমরা তখন গ্রামে থাকতাম। আমার বয়স তখন হয়ত ১০-১২ হবে। আমি সবার ছোট ছিলাম, ছোট মেয়ে। তাই স্কুলে যাওয়া তেমন বাধ্যবাধকতা ছিলনা। আবার গেলেও ছুটি হবার আগেই বাড়ি চলে আসতাম।

একদিন আমি ১১টার দিকে বাড়ি এলাম। আমরা ভাইবোনরা যখন স্কুলে যেতাম, মা তখন বাড়িতে একা থাকতো। আমার মার বয়স ছিল ৩৭-৩৮ মত, উচু লম্বা, খুব ফরসা সুন্দরী, শরীরে হালকা মেদ জমেছিল, বিশেষ করে তলপেটে। মা সব সময় শাড়ী-ব্লাঊজ পরতো। কালো কুচকুচে লম্বা চুল ছিলো। বেশ উচু-লম্বা দেহের সাথে মাকে দারুন সুন্দরী লাগতো। কিন্তু মা আবার বেশ পরদানশীন ছিল। অন্য লোকের সামনে সুন্দর করে ঘোমটা মাথায় দিত।

আমাদের বাড়ী ছিল শহরতলীতে, তাই গাছপালা দিয়ে ঘেরা ছিল। আমাদের বাড়ীর চারপাশ দেয়ালঘেরা ছিল, আর পেছন দিকে একটা সরু পথ ছিল যেটা দিয়ে পাশের পুকুরে যাওয়া যেত। ওই পথ দিয়ে আবার স্কুল থেকে বাড়ী আসা যেতো। ঐ পথ দিয়ে আসলে প্রথমে দখিন দিকে পড়ত আমাদের রান্নাঘর, এরপর মাঝখানে একটা ছোট উঠোন, এরপর ওপাশে থাকার ঘর। থাকার ঘর আর রান্নাঘরের মাঝবরাবর পশ্চিম পাশে ছিল ছোট একটা ঘর, আর পুবপাশের পাচিলের এক কোনায় ছিল গরু-ছাগল, হাস-মুরগীর ঘর, আর অন্য কোনায় পায়খানা ঘর। আমাদের বাড়ীটা একেবারে পাড়ার শেষের দিকে ছিল তাই লোক যাতায়াতও কম ছিল। তবে কেউ কেউ আমাদের বাড়ীর ওপর দিয়ে পুকুরে স্নান করতে যেত। আমাদের বাড়ির চারপাশে আর পুকুরপাড়ে অনেক জঙগল ছিল।

যাই হোক, আমি সেদিন পেছনের পথ দিয়ে আসতে যখন রান্নাঘরের কাছে এলাম তখন রান্নাঘর থেকে হালকা একটা কাশির শব্দ আর একটু চাপা হাসির শব্দ পেলাম, কিন্তু বুঝতে পারলাম একটা পুরুষের গলার কাশি। ভাবলাম আব্বু তো বাড়ীতে নেই, তাহলে কে। আমি নিঃশব্দে পা ফেলে রান্নাঘরের একটা কোনার দিকে গেলাম যেখানে ইটের দেয়ালটা একটু ফেটে গেছে ঝড়ে গাছের ডাল পড়ার কারনে। আমি সাবধানে ভেতরে উকি মারলাম, কিন্তু যা দেখলাম তাতে আমি অবাক হয়ে ঢোক গিললাম, আমার বুক ধড়ফড় করতে লাগলো।
একজন মার বুকের ওপর শুয়ে মার গুদ মারছে। নিশ্চয় আববা না, কারন আববা কালো না, আবার এতো হালকা-পাতলাও না, লোকটার মুখ দেখা যাচছে না, কারন মার মাই চুষছে আর মা দুহাতে লোকটার চুলের ভেতর হাত বুলিয়ে দিচ্ছে। মার কলাগাছের মত ফরসা উরু পরিস্কার দেখা যাচেছ। আমি অবাক হয়ে গেলাম, কিন্তু আমার নিঃশ্বাস জোরে জোরে পড়তে লাগল। একটুপর দেখলাম লোকটা সোজা হয়ে বসে মাকে চুদতে লাগল, তখন দেখলাম আমাদের ও পাড়ার জালাল চাচা। প্রায় আববুর বয়সের সমান, কিন্তু শরীর খুব হালকা পাতলা, আমাদের পাশের হাটে নোনাইলিশ বিক্রী করে, আমাদের বাড়ীতে দিয়ে যায় মাঝে মাঝে আব্বু দিতে বললে।
জালাল চাচা উঠে বসলে মা শাড়ী আর সায়া গুটিয়ে কোমরে টেনে তুললো আরো । ব্লাউজের বোতাম খোলা, একদম নগ্ন মাইজোড়া টলমল করছে বুকের উপর। জালাল চাচা মাইদুটো টিপতে টিপতে কোমর নাড়িয়ে মায়ের গুদ মারছে। মাঝে মাঝে মার শাড়ী নেমে যাচছে নিচের দিকে, আর মা এক হাত দিয়ে টেনে আবার বুকের দিকে নিয়ে আসছে। আমি পরিস্সকার দেখতে পেলাম মার কালো বালে ভরা গুদ। এই প্রথম দেখলাম মায়ের গুদ। জালাল চাচা ধোন ফসাত ফসাত করে ঠেসে পুরে দিচছে মার গুদে আর বের করছে। একবার দেখলাম জালাল চাচা পুরো ধোন বের করে নিল আর সপাত সপাত করে মার গুদে বাড়ী মারছে। তখন দেখলাম কি বিশাল সাইজ! আমার মনে হল একটা জ্যান্ত সোল মাছ। কিন্তু আবার চাচা ওটা মার গুদে পুরে দিলো একদম গোড়া অবধি। মা আবার আআউ করে আওয়াজ করল একটু। আমি হা করে দেখলাম এতো বড় ধোন মার গুদে কিভাবে গেল।

জালাল চাচা কোমর দুলিয়ে মার গুদ মেরে যাচছে আর মাঝে মাঝে ফিস ফিস করে কি বলছে, আমি ভাল বুঝতে পারছি না, কিনতু মা বেশ চাপা গলায় হাসছে। আর জালাল চাচা আরো জোরে কোমর দুলিয়ে চুদে যাচছে মাকে। এমন সময় একটা বিড়াল ঝাপ দিল রান্না ঘরের দেয়াল থেকে বাইরে একটা বেতের ঝুড়ির ওপর। একটু শব্দ হওয়াতে মা-জালাল চাচা দুজনেই সাবধান হলো, জালাল চাচা কোমর দোলানো বন্দ করে কিন্তু গুদে ধোন পুরা অবসথায় জানালার ফাক দিয়ে বাইরে দেখতে লাগলো, আর মা শাড়ি সায়া নিচের দিকে নামিয়ে একটু মাথা উচু করে বাইরে তাকিয়ে থাকলো। ভাবলো হয়তো কেউ এসেছে। একটু পর চোখের ইশারাই মা জানতে চাইলো কিছু। জালাল চাচা মাথা নাড়িয়ে বলল কিছু না। মা আবার মাথা নামিয়ে শাড়ি-সায়া টেনে বুকের দিকে নিল আর জালাল চাচা আবার চুদতে লাগলো। একটু পর মা একটু উচু গলায় বললঃ আর কত করবে, এবার শেষ কর।

জালাল চাচা ফিশ ফিশ করে বললঃ আর একটু চুদি ভাবী, আপনাকে চুদতে শুরু করলে থামতে পারি না।

মা বললঃ প্রায় রোজ রোজ তো করছো, আর কত।

জালাল চাচা বললঃ রোজ আর কবে দিলেন, সপ্তায় ২-৩ দিন চুদতে দেন, আপনাকে তো সত্তি রোজ রোজ চুদতে ইচছা করে।

মা বললঃ সাবধান থাকাও তো দরকার, ধরা পড়ে গেলে সব যাবে।

জালাল চাচা বললঃ তাও সত্তি, সেজন্য যখন চুদতে দেন তখন মনে হয় সারাদিন আপনার গুদ মারি। একথা বলে চাচা জোরে জোরে চুদতে লাগলো। মা উঊঊঊফফফফ, আআআ, উঊমমমম করতে লাগলো হালকা করে।

এরপর জালাল চাচা আবার মার বুকের ওপর শুয়ে টাইট করে মাকে জড়িয়ে ধরে চুদতে লাগল, ঠাপ মারা ক্রমাগত দ্রুত হতে লাগল, জালাল চাচার নিঃশ্বাস দ্রুত হতে লাগল, এরপর একবার বিশাল একটা ঠাপ দিয়ে ওভাবেই নিস্তেজ মত হয়ে পড়ল, কিনতু দুজনের শরীর হালকাভাবে কাপতে থাকল, এরপর একসময় একদম শান্ত হয়ে গেল।

জালাল চাচা দুহাতে ভর দিয়ে উঠে পড়ল, মা উঠে বসে শাড়ীর আচল দিয়ে জালাল চাচার রসে মাখা ধোন মুছে দিল, জালাল চাচা নিজের গামছা পরে নিয়ে রান্নাঘর থেকে বেরিয়ে আমাদের পুকুরে গেল গোসল করতে, আর মা বসে বসে ব্লাউজের বোতাম লাগিয়ে কাপড় ঠিক করে নিয়ে আবার ডাল ভাঙতে লাগল। আমি পাচিল ঘুরে সামনের গেট এর কাছে এসে দেখলাম গেইট বন্দ। আমি জোরে মাকে ডাক দিলাম। মা বলল জোরে গেইট ঠেলা দিতে। আমি জোরে ঠেল দিলে খুলে গেলো এরপর আমি রান্না ঘরের দিকে গেলাম। দেখলাম মা ছোলার ডাল ভাঙছে। আমি মার পাশে বসলাম। মা আমাকে এক গ্লাস পানি খেতে দিল। আমি দেখলাম রান্নাঘরের মেঝেতে যেখানে একটু আগে মা জালাল চাচার সাথে চুদাচুদি করেছে সেখানে কেমন ঘন আঠালো সাদা পানির মত কি একটা পড়ে মাটির মেঝে ভিজে রয়েছে। মাকে বললাল, মা ওটা কি?

মা তাকিয়ে দেখে একটু কেমন থতমত খেয়ে তাড়াতাড়ি বলল, ও ওটা কিছুনা, ভাতের ফেন পড়েছে। কিন্তু আমি বুঝলাম ওটা জালাল চাচা যখন মার গুদ মারছিল তখন মার গুদ থেকে পড়া পানি।
আমরা যখন কথা বলছি ততসময় জালাল চাচা গোসল করে আবার চলে এসেছে। বাড়ী ফিরে যাচছে, পরনে ভিজে গামছা। রান্নাঘরের দরজায় দাড়িয়ে বলল, ভাবী কি করছেন?
মা বলল, এইত ছোলার ডাল করছি, এসো ভেতরে। এমনভাবে বলল যেন এই প্রথম দেখা হল।

জালাল চাচা বলল, আজ ভাবি আপনার কাজ করে খুব গরম ধরে গেল, গোসল করে আসলাম, ভিজে গামছায় রয়েছি।

মা বললঃ কি এত কাজ করলে যে খুব গরম ধরে গেল। আমিও বললাম, হ্যা চাচা কি কাজ করলেন?

ততসময় চাচা ভিজে গামছাটা ধোনের কাছে দুহাতে মু্ঠো করে ধরে রান্নাঘরে এলো, মা শাড়ী টেনে ঘোমটাটা ভালো করে দিয়ে নিল, আর আড়চোখে একবার চাচার ধোন দেখে নিলো।

চাচা আমার দিকে তাকিয়ে মুচকি হেসে বললঃ আর বলোনা মা, তোমার মার একটা জমাট দুবলো ঘাসে ভরা জমি চষেছি একটু আগে। তোমার মার দুবলো ঘাসে ভরা জমি চষে গরম লেগে গিয়েছিল খুব।

আমি মার দিকে তাকালাম, মা আচলে মুখ চেপে হাসতে লাগল। আমি মাকে জিগগেস করলাম কোন জমি। মা বলল, ঐ উত্তর মাঠের জমির কথা বলছে তুই চিনিসনে। তবে আমি ঠিকই বুঝলাম, দুবলো ঘাস মানে মায়ের বাল ভরা গুদের কথা বলছে।

মা মুড়ি বের করে দিল, জালাল চাচা একমু্ঠো মুড়ি নিয়ে বলল, ভাবি কালকে আর এক চাষ দেবো নাকি দুবলোবনে।

মা বলল, দিলে তো ভালই হয়, জমি উরবর থাকবে সবসময়।

জালাল চাচা বলল, ঠিক আছে কালকে এসে আবার চষে যাব।

জালাল চাচা চলে গেল। আমি বুঝলাম, কালকে এসে আবার চুদে যাবে মাকে। ঠিকই পরদিন আমি লুকিয়ে থেকে দেখলাম মা আবার রান্নাঘরে জালাল চাচাকে দিয়ে চুদিয়ে নিল।

এরপর থেকে আমি স্কুলে যাবার নাম করে লুকিয়ে থেকে পাকে পাকে থাকতাম কখন জালাল চাচা এসে মাকে চোদে। অনেক দিন দেখেছি মা-জালাল চাচার চুদাচুদি।
আমার মা আর জালাল চাচার চুদাচুদি
আমি যেটা লিখছি সেটা আমার ছোটবেলার ঘটনা। আমরা তখন গ্রামে থাকতাম। আমার বয়স তখন হয়ত ১০-১২ হবে। আমি সবার ছোট ছিলাম, ছোট মেয়ে। তাই স্কুলে যাওয়া তেমন বাধ্যবাধকতা ছিলনা। আবার গেলেও ছুটি হবার আগেই বাড়ি চলে আসতাম।

একদিন আমি ১১টার দিকে বাড়ি এলাম। আমরা ভাইবোনরা যখন স্কুলে যেতাম, মা তখন বাড়িতে একা থাকতো। আমার মার বয়স ছিল ৩৭-৩৮ মত, খুব ফরসা সুন্দরী, শরীরে হালকা মেদ জমেছিল, বিশেষ করে তলপেটে। মা সব সময় শাড়ী-ব্লাঊজ পরতো। কালো কুচকুচে লম্বা চুল ছিলো। বেশ উচু-লম্বা দেহের সাথে মাকে দারুন সুন্দরী লাগতো। কিন্তু মা আবার বেশ পরদানশীন ছিল। অন্য লোকের সামনে সুন্দর করে ঘোমটা মাথায় দিত।

আমাদের বাড়ী ছিল শহরতলীতে, তাই গাছপালা দিয়ে ঘেরা ছিল। আমাদের বাড়ীর চারপাশ দেয়ালঘেরা ছিল, আর পেছন দিকে একটা সরু পথ ছিল যেটা দিয়ে পাশের পুকুরে যাওয়া যেত। ওই পথ দিয়ে আবার স্কুল থেকে বাড়ী আসা যেতো। ঐ পথ দিয়ে আসলে প্রথমে দখিন দিকে পড়ত আমাদের রান্নাঘর, এরপর মাঝখানে একটা ছোট উঠোন, এরপর ওপাশে থাকার ঘর। থাকার ঘর আর রান্নাঘরের মাঝবরাবর পশ্চিম পাশে ছিল ছোট একটা ঘর, আর পুবপাশের পাচিলের এক কোনায় ছিল গরু-ছাগল, হাস-মুরগীর ঘর, আর অন্য কোনায় পায়খানা ঘর। আমাদের বাড়ীটা একেবারে পাড়ার শেষের দিকে ছিল তাই লোক যাতায়াতও কম ছিল। তবে কেউ কেউ আমাদের বাড়ীর ওপর দিয়ে পুকুরে স্নান করতে যেত। আমাদের বাড়ির চারপাশে আর পুকুরপাড়ে অনেক জঙগল ছিল।

যাই হোক, আমি সেদিন পেছনের পথ দিয়ে আসতে যখন রান্নাঘরের কাছে এলাম তখন রান্নাঘর থেকে হালকা একটা কাশির শব্দ আর একটু চাপা হাসির শব্দ পেলাম, কিন্তু বুঝতে পারলাম একটা পুরুষের গলার কাশি। ভাবলাম আব্বু তো বাড়ীতে নেই, তাহলে কে। আমি নিঃশব্দে পা ফেলে রান্নাঘরের একটা কোনার দিকে গেলাম যেখানে ইটের দেয়ালটা একটু ফেটে গেছে ঝড়ে গাছের ডাল পড়ার কারনে। আমি সাবধানে ভেতরে উকি মারলাম, কিন্তু যা দেখলাম তাতে আমি অবাক হয়ে ঢোক গিললাম, আমার বুক ধড়ফড় করতে লাগলো।
দেখলাম মার গায়ে সবুজ কলাপাতা রঙয়ের শাড়ি আর ব্লাউজ পরা। আর কালো সায়া। মার একপাশে পড়ে আছে একথালা ছোলার ডাল, ডাল গুড়ো করা শীল আর একটা মুগুর যেটা দিয়ে ডাল ভাঙে। মা চিত হয়ে মেঝের ওপর শুয়ে আছে দুহাটু মুড়ে, দুপা ফাক করে, আর কেউ একজন মার বুকের ওপর শুয়ে মার গুদ মারছে। নিশ্চয় আববা না, কারন আববা কালো না, আবার এতো হালকা-পাতলাও না, লোকটার মুখ দেখা যাচছে না, কারন মার মাই চুষছে আর মা দুহাতে লোকটার চুলের ভেতর হাত বুলিয়ে দিচ্ছে। মার কলাগাছের মত ফরসা উরু পরিস্কার দেখা যাচেছ। আমি অবাক হয়ে গেলাম, কিন্তু আমার নিঃশ্বাস জোরে জোরে পড়তে লাগল। একটুপর দেখলাম লোকটা সোজা হয়ে বসে মাকে চুদতে লাগল, তখন দেখলাম আমাদের ও পাড়ার জালাল চাচা। প্রায় আববুর বয়সের সমান, কিন্তু শরীর খুব হালকা পাতলা, আমাদের পাশের হাটে নোনাইলিশ বিক্রী করে, আমাদের বাড়ীতে দিয়ে যায় মাঝে মাঝে আব্বু দিতে বললে।

জালাল চাচা উঠে বসলে মা শাড়ী আর সায়া গুটিয়ে কোমরে টেনে তুললো আরো । ব্লাউজের বোতাম খোলা, একদম নগ্ন মাইজোড়া টলমল করছে বুকের উপর। জালাল চাচা মাইদুটো টিপতে টিপতে কোমর নাড়িয়ে মায়ের গুদ মারছে। মাঝে মাঝে মার শাড়ী নেমে যাচছে নিচের দিকে, আর মা এক হাত দিয়ে টেনে আবার বুকের দিকে নিয়ে আসছে। আমি পরিস্সকার দেখতে পেলাম মার কালো বালে ভরা গুদ। এই প্রথম দেখলাম মায়ের গুদ। জালাল চাচা ধোন ফসাত ফসাত করে ঠেসে পুরে দিচছে মার গুদে আর বের করছে। একবার দেখলাম জালাল চাচা পুরো ধোন বের করে নিল আর সপাত সপাত করে মার গুদে বাড়ী মারছে। তখন দেখলাম কি বিশাল সাইজ! আমার মনে হল একটা জ্যান্ত সোল মাছ। কিন্তু আবার চাচা ওটা মার গুদে পুরে দিলো একদম গোড়া অবধি। মা আবার আআউ করে আওয়াজ করল একটু। আমি হা করে দেখলাম এতো বড় ধোন মার গুদে কিভাবে গেল।

জালাল চাচা কোমর দুলিয়ে মার গুদ মেরে যাচছে আর মাঝে মাঝে ফিস ফিস করে কি বলছে, আমি ভাল বুঝতে পারছি না, কিনতু মা বেশ চাপা গলায় হাসছে। আর জালাল চাচা আরো জোরে কোমর দুলিয়ে চুদে যাচছে মাকে। এমন সময় একটা বিড়াল ঝাপ দিল রান্না ঘরের দেয়াল থেকে বাইরে একটা বেতের ঝুড়ির ওপর। একটু শব্দ হওয়াতে মা-জালাল চাচা দুজনেই সাবধান হলো, জালাল চাচা কোমর দোলানো বন্দ করে কিন্তু গুদে ধোন পুরা অবসথায় জানালার ফাক দিয়ে বাইরে দেখতে লাগলো, আর মা শাড়ি সায়া নিচের দিকে নামিয়ে একটু মাথা উচু করে বাইরে তাকিয়ে থাকলো। ভাবলো হয়তো কেউ এসেছে। একটু পর চোখের ইশারাই মা জানতে চাইলো কিছু। জালাল চাচা মাথা নাড়িয়ে বলল কিছু না। মা আবার মাথা নামিয়ে শাড়ি-সায়া টেনে বুকের দিকে নিল আর জালাল চাচা আবার চুদতে লাগলো। একটু পর মা একটু উচু গলায় বললঃ আর কত করবে, এবার শেষ কর।

জালাল চাচা ফিশ ফিশ করে বললঃ আর একটু চুদি ভাবী, আপনাকে চুদতে শুরু করলে থামতে পারি না।

মা বললঃ প্রায় রোজ রোজ তো করছো, আর কত।

জালাল চাচা বললঃ রোজ আর কবে দিলেন, সপ্তায় ২-৩ দিন চুদতে দেন, আপনাকে তো সত্তি রোজ রোজ চুদতে ইচছা করে।

মা বললঃ সাবধান থাকাও তো দরকার, ধরা পড়ে গেলে সব যাবে।

জালাল চাচা বললঃ তাও সত্তি, সেজন্য যখন চুদতে দেন তখন মনে হয় সারাদিন আপনার গুদ মারি। একথা বলে চাচা জোরে জোরে চুদতে লাগলো। মা উঊঊঊফফফফ, আআআ, উঊমমমম করতে লাগলো হালকা করে।
এরপর জালাল চাচা আবার মার বুকের ওপর শুয়ে টাইট করে মাকে জড়িয়ে ধরে চুদতে লাগল, ঠাপ মারা ক্রমাগত দ্রুত হতে লাগল, জালাল চাচার নিঃশ্বাস দ্রুত হতে লাগল, এরপর একবার বিশাল একটা ঠাপ দিয়ে ওভাবেই নিস্তেজ মত হয়ে পড়ল, কিনতু দুজনের শরীর হালকাভাবে কাপতে থাকল, এরপর একসময় একদম শান্ত হয়ে গেল।

জালাল চাচা দুহাতে ভর দিয়ে উঠে পড়ল, মা উঠে বসে শাড়ীর আচল দিয়ে জালাল চাচার রসে মাখা ধোন মুছে দিল, জালাল চাচা নিজের গামছা পরে নিয়ে রান্নাঘর থেকে বেরিয়ে আমাদের পুকুরে গেল গোসল করতে, আর মা বসে বসে ব্লাউজের বোতাম লাগিয়ে কাপড় ঠিক করে নিয়ে আবার ডাল ভাঙতে লাগল।

আমি পাচিল ঘুরে সামনের গেট এর কাছে এসে দেখলাম গেইট বন্দ। আমি জোরে মাকে ডাক দিলাম। মা বলল জোরে গেইট ঠেলা দিতে। আমি জোরে ঠেল দিলে খুলে গেলো এরপর আমি রান্না ঘরের দিকে গেলাম। দেখলাম মা ছোলার ডাল ভাঙছে। আমি মার পাশে বসলাম। মা আমাকে এক গ্লাস পানি খেতে দিল। আমি দেখলাম রান্নাঘরের মেঝেতে যেখানে একটু আগে মা জালাল চাচার সাথে চুদাচুদি করেছে সেখানে কেমন ঘন আঠালো সাদা পানির মত কি একটা পড়ে মাটির মেঝে ভিজে রয়েছে। মাকে বললাল, মা ওটা কি?

মা তাকিয়ে দেখে একটু কেমন থতমত খেয়ে তাড়াতাড়ি বলল, ও ওটা কিছুনা, ভাতের ফেন পড়েছে। কিন্তু আমি বুঝলাম ওটা জালাল চাচা যখন মার গুদ মারছিল তখন মার গুদ থেকে পড়া পানি।

আমরা যখন কথা বলছি ততসময় জালাল চাচা গোসল করে আবার চলে এসেছে। বাড়ী ফিরে যাচছে, পরনে ভিজে গামছা। রান্নাঘরের দরজায় দাড়িয়ে বলল, ভাবী কি করছেন?
মা বলল, এইত ছোলার ডাল করছি, এসো ভেতরে। এমনভাবে বলল যেন এই প্রথম দেখা হল।

জালাল চাচা বলল, আজ ভাবি আপনার কাজ করে খুব গরম ধরে গেল, গোসল করে আসলাম, ভিজে গামছায় রয়েছি।

মা বললঃ কি এত কাজ করলে যে খুব গরম ধরে গেল। আমিও বললাম, হ্যা চাচা কি কাজ করলেন?

ততসময় চাচা ভিজে গামছাটা ধোনের কাছে দুহাতে মু্ঠো করে ধরে রান্নাঘরে এলো, মা শাড়ী টেনে ঘোমটাটা ভালো করে দিয়ে নিল, আর আড়চোখে একবার চাচার ধোন দেখে নিলো।

চাচা আমার দিকে তাকিয়ে মুচকি হেসে বললঃ আর বলোনা মা, তোমার মার একটা জমাট দুবলো ঘাসে ভরা জমি চষেছি একটু আগে। তোমার মার দুবলো ঘাসে ভরা জমি চষে গরম লেগে গিয়েছিল খুব।

আমি মার দিকে তাকালাম, মা আচলে মুখ চেপে হাসতে লাগল। আমি মাকে জিগগেস করলাম কোন জমি। মা বলল, ঐ উত্তর মাঠের জমির কথা বলছে তুই চিনিসনে। তবে আমি ঠিকই বুঝলাম, দুবলো ঘাস মানে মায়ের বাল ভরা গুদের কথা বলছে।

মা মুড়ি বের করে দিল, জালাল চাচা একমু্ঠো মুড়ি নিয়ে বলল, ভাবি কালকে আর এক চাষ দেবো নাকি দুবলোবনে।

মা বলল, দিলে তো ভালই হয়, জমি উরবর থাকবে সবসময়।

জালাল চাচা বলল, ঠিক আছে কালকে এসে আবার চষে যাব।

জালাল চাচা চলে গেল। আমি বুঝলাম, কালকে এসে আবার চুদে যাবে মাকে। ঠিকই পরদিন আমি লুকিয়ে থেকে দেখলাম মা আবার রান্নাঘরে জালাল চাচাকে দিয়ে চুদিয়ে নিল।

এরপর থেকে আমি স্কুলে যাবার নাম করে লুকিয়ে থেকে পাকে পাকে থাকতাম কখন জালাল চাচা এসে মাকে চোদে। অনেক দিন দেখেছি মা-জালাল চাচার চুদাচুদি।
মা কাহিনী ০৫


মা বাবার বন্ধুকে চুদতে দিল


খুব ছোটবেলার একটা ঘটনা লিখছি। আমার বয়স তখন খুব অল্প। আমরা পাবনার একটা শহরতলীতে থাকতাম। আমরা ৩ ভাইবোন ছিলাম। আমি মেঝ। আমার বড় বোন, আমি আর ছোট ভাই।

আমার বাবা ব্যবসা করত শেয়ারে আরেকজন লোকের সাথে। গ্রাম থেকে ধান-পাট কিনে রাজশাহী নিয়ে বা ঢাকায় নিয়ে বিক্রি করতো। বাবার ঐ বন্ধু পাশের একটা গ্রাম থেকে আসতো। নাম আনসার, আমরা আনু কাকা বলে ডাকতাম। আনু কাকা আমাদের বাড়িতে এসে থাকা খাওয়াও করত মাঝে মাঝে। বিশেষ করে বাবা যখন মাল নিয়ে ঢাকা যেত তখন কাকাকে বলত রাতে আমাদের বাড়িতে থাকতে। আমরা হিন্দু হলেও আনু কাকা আমাদের বাড়িতে থাকা খাওয়া করত। যেদিন রাতে আমাদের বাড়ি থাকতো সেদিন একটু রাত হলে আসতো।

আমাদের পাচিলঘেরা বাড়িতে দুটো ঘর ছিল। একটা আমাদের থাকার ঘর যাতে দুটো কামরা ছিল, আরেকটা মুল গেইট এর সাথে বৈ্ঠক ঘর মত ছোট এক কামরার একটা ঘর। আমাদের থাকার ঘরের পাশে ছিল রান্নাঘর, আর উত্তর-পশ্চিম কোনায় ছিল পানিরকল, সাথে টয়লেট। আমরা ওখানে স্নান করতাম, তবে আমাদের বাড়ির পেছনে অল্প একটু দুরে একটা খাল ছিল ওখানেই বেশী স্নান করতাম সবাই।

সেদিন সকালে আনু কাকা এসে গেইট থেকে বাবাকে ডাক দিল। স্বপনদা বাড়ি আছো?

বাবা- হা, আনু ভাই এসো। চলো তাড়াতাড়ি বের হবো।

ঐদিন মাল কিনতে যাবে গ্রামের দিকে। আমি বাইরের গেইট খুলে দিলাম। দেখলাম আনু কাকার হাতে পাকা লিচু। লুঙী পরে গায়ে একটা পান্জাবী। আনু কাকা আমাদের ঘরের দিকে গেল, আমি গেইট আবার লাগিয়ে ঘরে গেলাম। বাবা ঘরে ছিল। তখন সকাল ৯-১০ টা হবে। বাবা তখনো স্নান করিনি। আমার বড় বোন স্কুলে চলে গিয়েছে। ছোটভাই দুধ খেয়ে একটু আগে ঘুমিয়েছে।

আনু কাকা আমাদের খাট এর ধারে বসলো। বাবা মাকে ডাক দিল, কই কোথায় তুমি, এদিকে এসো। দেখ আনু ভাই কি এনেছে।

মা রান্নাঘর থেকে- এইতো আসছি, বলে মা শাড়িতে হাত মুছতে মুছতে ঘরে এলো। মুখে বেশ হাসিখুশি ঝলমলে ভাব।

মা বলল, ওমা আনু ভাই আবার কি নিয়ে এসেছে আজ।

আনু কাকা বলল, তেমন কিছু না বৌদি, এই কটা লিচু। বেশ মিসটি হবে খেতে। মা দেখে খুব খুশি হলো। মা আনু কাকার হাতে একটা হাত পাখা দিল। খুব গরম পড়ছিল, আবার বি্দ্দুত ছিলনা।

মা আমার হাতে কটা লিচু দিল। সবাই ঘরে বসে লিচু খেতে লাগল।

বাবা বলল, তো তোমার রান্না কতদুর, আমাদের বেরুতে হবে।
মা বলল, এইত আর একটুখানি। তুমি স্নান করে এসো তাড়াতাড়ি, ততসময় আমার হয়ে যাবে।

বাবা একটা গামছা কাধে নিয়ে কয়টা লিচু নিয়ে বলল- আনুভাই একটু বসো, আমি স্নান করে আসি খালথেকে। বলে বাবা বেরিয়ে গেল গেইট দিয়ে।
আমি ঘরে ছিলাম। মা আর আনু কাকা কথা বলতে লাগল। কাকা বলল, বৌদি কি রান্না করছো আজ।
মা বলল- আলু, পটল, শাক।
কাকা বলল- রান্না শেষ নাকি আরো বাকি।
মা বলল- না শেষ।
মা বলল- লিচুগুলো দারুন মিস্টি, গা টা টকটকে লাল।
কাকা বলল- তোমার থেকে বেশী মিস্টি না, আর তোমার ঠোঁটদুটো আরো বেশি লাল।
মা মুচকি হেসে আড় চোখে আমার দিকে একটু তাকিয়ে- তাই বুঝি?

মা খাটের একপাশে বসে ছিল। আনু কাকা মার শরীরের দিকে তাকিয়ে বলল- রান্নাঘরে খুব গরম তাইনা? তোমার শাড়ি-ব্লাউজ একদম ভিজে গেছে। আমি দেখলাম মার শাড়ী ভিজে শরীরের সাথে লেপটে গেছে। দেহের ভাজগুলো পরিস্কার বুঝা যাচছে। ব্লাউজের বোগল ঘেমে গেছে। শাড়ির ফাঁক দিয়ে মার ফরসা তলপেট দেখা যাচছে। মার দেহ ছিল খুব নাদুস-নুদুস তুলতুলে ফরসা। বয়স তখন ৩৫-৩৬ হবে। সুডৌল টলমলে বুক। ব্রা‘র প্রচলন ছিলনা, তাই ব্লাউজ ফেটে মাইজোড়া টলমল করত। আনু কাকা মার দেহ যেন ললুপ চোখে দেখছে। মা বসা ছিল খাটের একপাশে, আর আনু কাকা অন্যপাশে।

মা বলল, হ্যা খুব গরম, একদম ঘেমে গেছি সব।
কাকা বলল, সব? ভেতরেও? আঁখের রস খাবে বৌদি আজ আবার? ঠান্ডা হয়ে যাবে।
মা মুচকি হাসি দিয়ে লাজুক ভঙিতে বলল- তাই?

আমি লিচু খাচছি আর কাকা-মার কথা শুনছি। আমি বললাম, কাকা আমিও আঁখের রস খাবো।

মা আমার হাতে কিছু লিচু দিয়ে বলল, হা তোর কাকা আঁখের রস আনবে আজকে, তুই যা বৈ্ঠক ঘরে যেয়ে লিচু খা, ওদিকে খেলা করগে। আমি তোর কাকার সাথে কথা বলি।

আমি দেখলাম মার ভেতরে কেমন যেন একটা ব্যস্ততার ভাব। মার মুখেও খুব একটা খুশি খুশি ভাব। আমি চলে গেলাম বাইরে, পেছন ফিরে দেখলাম মা ঘরের দরজার পরদা ঠিক করে বন্ধ করে দিল।
আমি বৈ্ঠকখানা ঘরে বসে খেলতে খেলতে লিচু খাচছি। একসময় একটা লিচুর বিচি ফেলার জন্য জানালার ধারে গেলাম। জানালাটা ছিল আমাদের ঘরের দিকে। ফাঁক দিয়ে বাইরে দেখা যায়। আমি ফাঁকে চোখ রেখেছি তখন দেখি মা দরজার পরদা ঠিক করতে করতে বাইরে থুথু ফেলল, আর লুকোচুরি করার মত করে বৈ্ঠকখানার দিকে তাকিয়ে ঘরের দরজাটা আধাআধি লাগিয়ে দিল। একপাশের একটা পাটা অল্প খোলা রেখেছে এমনভাবে যেন ভেতর থেকে বাইরে দেখা যায় কেও আসলে। কিন্তু বৈ্ঠকখানা থেকে আমি দরজার ফাঁক দিয়ে খাট এর অধের্কটা ভালোভাবে দেখতে পারছি।

মার আলুক-ফালুক তাকানো দেখে আমার কেমন যেন উতসুখ লাগলো, আমি তাকিয়ে থাকলাম ওখানে। একটু পর খাট এর ওখানে মার দুটো পা লম্বা হতে দেখলাম, মনে হলো যেন মা শুয়ে পড়ল। মার পাজোড়া কোমর অবধি দেখতে পারছি, কিন্তু শরীরের বাকিটা দেখতে পারছিনা। ঠিক তখনি দেখলাম মার শাড়ি-সায়া উপরের দিকে উঠে গেল আর মা হাটু ভাজ করে পা ফাক করে দিল। আমি মাত্র একটা পা বা হাটু দেখতে পারছি। এরপর মা‘র উরুর ওপর আনু কাকার একটা হাত দেখতে পেলাম। আমার কেমন যেন আরো কৌতুহল হল।

আমি চুপিচুপি বের হয়ে আমাদের ঘরের পাশের জানালার দিকে গেলাম। ওখানে জানালার নিচে কিছু ইট ছিল। আমি ওটার ওপর দাঁড়িয়ে ডিঙিমেরে জানালার চৌকাঠের নিচে দিয়ে ভেতরে চোখ রাখলাম সাবধানে যাতে মা-চাচা আমাকে খেয়াল না করে। ভেতরে যা দেখলাম তাতে আমার বুক ধড়ফড় করতে লাগল।

দেখলাম মা চিত হয়ে শুয়ে আছে খাটের ধারে, বুকের ব্লাউজ খোলা, ফরসা নগ্ন দু-উরু ভাজ করে বুকের দিকে টেনে রেখেছে, আর আনু কাকা মা‘র দু-উরুর মাঝখানে বসে লুঙি উচু করে ধরে মাকে চুদছে। মাঝে মাঝে আনু কাকা দু হাতে মার মাইদুটো ডলছে খুব। মা হালকা স্বরে উফ উফ করছে। মাঝে মাঝে মা মাথা উঁচুকরে বাইরে দেখে নিচ্ছে আমি বের হলাম নাকি বা কেও এলো নাকি।

আনু কাকা জোরে জোরে ঠাপ মারছে মার গুদে, ফসাত ফসাত করে শব্দ শুনতে পারছি। মা আক আক আক করছে ঠাপের তালে তালে।

মা খাসখুস করে বলল- ওহ, তুমি আজ ষাঁড়ের মত মাতাল হয়ে ঠাপ মারছো, আমার ভেতরে জ্বলে যাচছে।

আনু কাকা বলল, বৌদি তুমিতো কয়দিন করতে দাওনি, তাই এত গরম জমে আছে।

মা বলল, আমার তো মাসিক (মাসিক কি তা আমি বুঝিনি তখন) ছিল কয়দিন, তা কিভাবে দেব। তাড়াতাড়ি শেষ কর, তোমার দাদার আসার সময় হয়ে গেছে।

আমি দেখলাম, প্রায় ৮-১০ মিনিট ধরে মাকে ঐভাবে চুদে আনু কাকা মার বুকের ওপর শুয়ে একটা মাই চুষতে চুষতে, আরেকটা মাই ডান হাতে ধরে টিপতে টিপতে মার গুদ মারতে লাগলো কোমর দুলিয়ে দুলিয়ে। মা দুহাতে আনু কাকার পি্ঠ চেপে ধরে আছে। আনু কাকা পাছা উচিয়ে উচিয়ে গদাম গদাম করে মার গুদে ধোন ঢুকাচছে আর বের করছে। ঐসময় আমি দেখালাম বিশাল বড় কালো ধোন আর মোটা মোটা আলুর মত বিচি। কাকা যখন মার গুদে জোরে জোরে ঠাপ দি্চ্ছে তখন বিচিদুটো থপাত থপাত করে মার পাছায় লাগছে। আনু কাকা আরো জোরে জোরে ঠাপ দিয়ে মাত্রা বাড়িয়ে দিল, এরপর গদাম করে একটা জোরে ঠাপ মেরে উমম উমম শব্দ করে মার গুদে ধোন ঠেসে ধরে রাখলো, আনু কাকার পাছা আর মার উরুদুটো কেমন যেন থরথর করে কাঁপছিলো। কয়েক সেকেন্ডের মধ্যে দুজনেই নিস্তেজ হয়ে গেল।

এরপর আনু কাকা উঠে বসল, মা তখনো দুপা ফাঁক করে আছে, তখন আমি মার কালো বালেভরা গুদ দেখতে পেলাম। মার গুদ আর বাল যেন কেমন সাদা আঠা দিয়ে ভিজে মাখামাখি হয়ে আছে। মা উঠে বসে সায়া দিয়ে আনু কাকার ধোন মুছে দিতে লাগলো, ঠিক সেই সময় পাচিলের বাইরে বাবার গলা শোনা গেল, কাকে যেন বলছে, হ্যা একটু পর রাজশাহি যাব।
বাবার গলা শুনে মা তাড়াতাড়ি খাট থেকে নেমে ব্লাউজের বোতাম লাগাতে লাগাতে হন্তদন্ত হয়ে রান্নাঘরের দিকে চলে গেল। মার শাড়ির আঁচল মেঝেতে ঘষতে ঘষতে মার পেছন পেছন গেল। আনু কাকা লুঙি ঠিক করে খাটে বসে পাখার বাতাস খেতে লাগল। আমি দৌড়ে বৈ্ঠকখনায় চলে গেলাম বাবা বাড়িতে ঢোকার আগে।

এরপর দেখলাম, মা বাবা আর আনু কাকাকে ভাত খেতে দিল। খেতে দেবার সময় মা এমনভাবে কথা বলছিল যেন কিছুই হয়নি, অথচ একটু আগেই মা আনু কাকার সাথে চুদাচুদি করল। খেয়েদেয়ে বাবারা চলে গেল বাইরে।

এরপর থেকে আমি গোপনে গোপনে ওনেক দেখেছি মা আর আনু কাকার চুদাচুদি। বিশেষ করে যেদিন রাতে আনুকাকা আমাদের বাড়ী থাকতো, আমি দেখেছি আমরা রাতে শোবার কিছু পর মা বের হয়ে বৈ্ঠকখানায় ঢুকতো চুপিসাড়ে, বা আনু কাকা আসতো মার ঘরে। আমি জানতাম কি হবে তাই আমি ঘুমাতাম না, বা মাঝে মাঝে মার সাথে ঘুমাতাম। মা দরজায় খিল লাগাত না। আমি জিজ্ঞেস করলে বলতো, একটু পর পেশাব করতে যাবো তখন এসে দেবো। আমি বুঝতাম আনু কাকা চুদতে আসবে। যেদিন মার সাথে থাকতাম সেদিন ঘুমানোর ভান করে পাশে শুয়ে থাকতাম, আর অন্ধকারে দেখতাম আনুকাকা এসে মাকে চুদে আবার বৈ্ঠকখানায় যেয়ে ঘুমাতো। খাটে একটু একটু আওয়াজ হয়, তাই মাঝে মাঝে দেখতাম মা নিচে মেঝের ওপর একটা বিছানা ফেলে ওখানে আনুকাকার সাথে চুদাচুদি করতো।
মা কাহিনী ০৬


আব্বুরবাড়িওয়ালা ব্ন্ধু মাকে চুদলো




আমার বয়স তখন খুব ছোট। আমার আব্বু চিটাগাং রেলওয়েতে চাকরি করতো। আমার মা আর তিন ভাই-বোন ঢাকাতে থাকতাম। বড় বোন কলেজে পড়ত, আমার ভাইয়া স্কুলে ক্লাস সেভেন-এ আর আমি তখনও ক্লাস টু-তে পড়তাম। মহাখালিতে ইটের পাচিল ঘেরা টিনের তৈরি একটা ভাড়া বাড়িতে আমরা থাকতাম। আমাদের বাড়িতে তিনটে কামরা ছিল। আমাদের বাড়ীটা ছিল একটু ভেতর দিকে। একটা চিকন গলি দিয়ে হেঁটে যেতে হত বেশ কিছুটা। বাড়ির সামনে একটা পাঁচতলা উঁচু বিশাল গার্মেন্টস কারখানা ছিল, আর অন্য দুপাশে ছিল একটা পনর তলা উঁচু দালান, আর একটা গোডাউন। সামনে আর দুপাশ থেকে বুঝা যেত না ওখানে নিরিবিলিতে একটা টিনশেডের বাড়ি আছে। পেছন দিকে একটা ডোবা মত পুকুর ছিল। ঐ বাড়ীটার মালিক ছিল আব্বুর এক পরিচিত বন্ধু । মহাখালি বাজারে তার একটা ফোন-ফ্যাক্সের দোকান ছিল। মা ওখানে যেয়ে মাঝে মাঝে আব্বুর সাথে চিটাগাং-এ ফোনে কথা বলতো। প্রতিমাসে বাড়িভাড়া নেবার জন্য লোকটা আমাদের বাড়ি আসতো। আমরা আলতাফ কাকু বলে ডাকতাম। আব্বুর সমবয়সী ছিল। ৪২-৪৩। দেখতে একদম কালো কুচকুচে, তার ওপর আবার ভুঁড়িওয়ালা। সবসময় লুংগির সাথে সাদা শার্ট বা ফতুয়া পরতো।

আমার মা গৃহবধু ছিল। তাই সবসময় বাড়িতে থাকতো। সকালে আমাকে আর আপুকে স্কুলে দিয়ে আসতো। আমার স্কুল সাড়ে এগারটায় ছুটি হলে আবার আমাকে স্কুল থেকে নিয়ে যেত। ঐ সময় মাঝে মাঝে মা আমাকে নিয়ে আলতাফ কাকুর ফোন-ফ্যাক্সের দোকান হয়ে আমরা বাড়ি আসতাম। দোকানে আর কেও না থাকলে মা-আর কাকু নিজেদের ভেতরে ফিসফিস করে কি সব বলতো মাঝে মাঝে, আমি বুঝতাম না। মাঝে মাঝে কেও না থাকলে কাকু মাকে নিয়ে অফিসের ভেতরে পেছন দিকের স্টোর রুমে নিয়ে যেত আমাকে সামনে বসিয়ে রেখে কম্পিউটার গেম খেলতে দিয়ে। কিছু সময় পর আবার দুজন বেরিয়ে আসতো। মনে আছে একদিন মা বলছিল, কালকে সকালে নয়টার দিকে আসেন, ততসময় আমি রেনুকে স্কুলে দিয়ে বাসায় ফেরবো। দেখতাম কাকু মাঝে মাঝে দুপুরের দিকে আসতো আমাদের বাড়িতে। তখন আমি আর মা থাকতাম শুধু। আপু আর ভাইয়া চারটার আগে ফিরতো না।
মার বয়স হয়তো তখন ৩৬-৩৭ হবে। মা খুব সুন্দরী ছিল। ফরসা গায়ের রং। একমাথা ভরা লম্বা কালো সিল্কী চুল একদম কোমরের নিচে ঝুলে পড়তো। মা খুব স্বাস্থ্যবতী ছিল। তলপেটে হালকা মেদের একটা টামি, তাতে গভীর একটা নাভী। কোমরে মেদবহুল চামড়ার একটা ভাঁজ পড়তো হালকা। পেছন দিকটা ছিল বেশ ভারী। আর মার বুকটা ছিল মাঝারি বাতাবি লেবুর সাইজের। সবসময় টলমল করতো ব্লাউজ পরে থাকলেও। মার মুখের দুপাটি দাঁতগুলো ছিল খুব সুপরিপাটি। যেন মুক্তার মত বাঁধা। হাসলে মার গালে টোপ পড়তো। মা বাইরে বের হলে সব সময় শাড়ি পরতো। আমি খেয়াল করতাম ছোকরা-বুড়া সবাই মার শরীরের দিকে, বিশেষ করে খোলা পেটের দিকে তাকাতো আড়চোখে।

একদিন আমার শরীর খারাপের কারনে স্কুলে যাইনি। বেলা এগারটার দিকে আমি শুয়ে আছি। গায়ে বেশ জ্বর। চোখে একটু ঘুম ঘুম ভাব। ঐ সময় বুঝতে পেলাম আলতাফ কাকু এসেছে। বাড়ীর বারান্দার লোহার গেইটে ধাক্কা দেবার আওয়াজ পেলাম। কাকু নিচুঁস্বরে ডাকলো,
ভাবি আছেন নাকি?
মা মনে হয় রান্নাঘরে ছিল। ওখান থেকে বেরিয়ে বলল, এই যে ভাই আছি আসেন।
কাকু- ছেলে মেয়েরা আছে নাকি কেও?
মা- রেনুর একটু জ্বর, ঘুমিয়ে আছে ঘরে।

তালা খুলে দিল মা। কাকুকে বলল, আসেন ভেতরে আসেন।
গেইট খুললেই ডানপাশে আববু-আম্মুর ঘর। কাকু মনে হয় ঐ ঘরে ঢুকতে যাচ্ছিল। মা ফিসফিস করে বলল, আমার ঘরে রেনু ঘুমিয়ে আছে, আপনি ঊষার (আপু) ঘরে যেয়ে বসেন আমি আসছি। আপুর ঘর আব্বু-আম্মুর ঘরের পাশেই। মাঝখানে শুধু টিনের একটা পার্টিশন। মাঝবরাবর আবার একটা জানালাও আছে।
কাকু ফিসফিস করে বলল, কত সময় লাগবে, আমার আবার তাড়াতাড়ী যেতে হবে।
মা বলল, আমি চুলোটা অফ করে আসি তাহলে।বুঝলাম কাকু আপুর ঘরে বসল। আপুর খাটিয়া একটু ক্যাচ করে শব্দ হলো। আমি ততসময় পাশফিরে বারান্দার দিকে ফিরে শুলাম। ওখানে একটা ছোট জানালা আছে, কিন্তু লাগানো। তারপরও ওটার চৌকাঠের নিচে দিয়ে দেখতে পেলাম মা ওপাশের রান্নাঘর থেকে বেরিয়ে বারান্দার গ্রিলবরাবর পুরোটা একটা শাড়ী দিয়ে ঢেকে দিল। এরপর আম্মুর ঘরের দরজা একটু খুলে উকি মেরে দেখলো আমি ঘুমিয়ে আছি কিনা। যেহেতু আমি কাঁথা মুখের উপর দিয়ে পাশ ফিরে শুয়ে ছিলাম তাই ভাবলো আমি গভীর ঘুমিয়ে আছি। আমাকে আর ডাকলো না। পেছন থেকে ঘরের দরজাটা টেনে লাগিয়ে দিয়ে ওপাশে আপুর ঘরে গেল। ওঘরের দরজা ঠেলে লাগানোর আওয়াজ পেলাম। একটুপর চাপা হাসির আর খাসখুস আওয়াজের কথাবারতা শুনতে পেলাম। মাঝে মাঝে মার হাতের চুড়ির শব্দও আসছে। আমি একটু উৎসুখ হয়ে গেলাম। কেমন যেন মনে হল আমার। আমি কান খাড়া করে থাকলাম কিছু শোনার জন্য। এমন সময় আপুর খাটিয়ার ক্যাচক্যাচ শব্দ হতে লাগল একটু একটু। কিছুসময় পর শব্দটা আনবরত হতে লাগল। সেই সাথে কেমন যেন হাসফাস শব্দও আসতে লাগল। আমার আরো কৌতুহল লাগলো।
আমি আস্তে করে নেমে নিঃশব্দে যেয়ে আপুর ঘরের জানালার খুব চিকন ফাঁক দিয়ে আপুর ঘরের ভেতরে চোখ ফেললাম। ভেতরে যা দেখলাম তাতে আমার সারা গা হিম হয়ে গেল। মনে হলো না আমার জ্বর আছে।

দেখলাম মা আপুর বিছানায় চিত হয়ে শুয়ে আছে দু পা ফাঁক করে। আর কাকু মার দু-উরুর মাঝখানে শুয়ে আছে মার বুকের উপর। দুজনেরই মাথা ওপাশের দিকে তাই আমি দেখতে পারছি না ওদের সামনের দিকে। শুধু পেছন দিকে দেখা যাচ্ছে। মার শাড়ি কোমরে টেনে তোলা। আঁচলটা ঝুলে আছে খাটিয়া থেকে নিচে। কাকুর লুংগিও কোমরে টেনে তোলা। আমি দুজনের পাছা দেখতে পারছি। মার ফরসা ধবধবে মসৃন উরুর মাঝখানে কাকুর কালো বিশাল পাছা। মনে হলো কাকু মার টলমলে দুধ টিপছে আর চুষছে খুব।

একটুপর দেখলাম কাকু কোমরটা একটু উঁচু করলো, আর সাথে সাথে দেখতে পেলাম ঘন কালো বালে ভরা মার লম্বা গুদের ফালি। দুপা ফাঁক করে রাখাতে মার গুদ একটা লম্বা বড় ঝিনুকের মত হা করে আছে। দেখে মনে হল রসে জবজব করছে। দেখলাম মার ডানহাতটা দুজনের পেটের মাঝখান দিয়ে ঢুকিয়ে সুঁচালো সরু সরু পাঁচ আংগুল দিয়ে কাকুর লিংগ মু্ঠোকরে ধরেছে। লিংগটার মাথা মা নিজের গুদের মুখে ঘষতে লাগল উপর নিচে করে। এরপর একসময় কাকুর লিংগটার মোটা মাথা মা নিজের গুদের মুখে সেট করে হাত টেনে বের করে নিল, আর সাথে সাথে কাকু কোমরে জোরে একটা চাপ দিয়ে ফসাৎ করে মার রসালো গুদে পুরে দিল। মা হালকা আওয়াজে আআআআআআ করে উঠলো, আর খাটিয়াটাও ক্যাচক্যাচ শব্দ করলো। থলথল পঁচা কাদায় যেমন বাঁশ গেদে যায়, তেমন মনে হলো কাকুর লিংগটা মার গুদে বজবজ করে গেদে গেল। এরপর কাকু মাকে জাপটে ধরে কোমর দুলিয়ে মাকে চুদতে লাগল। কাকুর লিংগ ভালোভাবে দেখা যাচ্ছে না। তারপরও আমি পরিস্কার দেখতে পারছি কাকু মার গুদে ওর লিংগ আমুল প্রবেশ করিয়ে দিয়ে আবার বের করে আবার পুরে দিচ্ছে। থাপ থাপ থাপ করে শব্দ করছে। একটু পর দেখলাম মার গুদের ভেতর থেকে সাদা রস বের হয়ে গড়িয়ে পড়ছে পাছার চেরা দিয়ে। মাঝে মাঝে কাকু একটু যেন জিরিয়ে নিচ্ছে, আবার পুচুৎ পুচুৎ পুচুৎ পুচুৎ করে মার গুদ মারছে। মার মুখ থেকে আআআ ঊঊফফফফ আওয়াজ বের হচ্ছে।
এভাবে কিছু সময় মাকে চুদে, কাকু একসময় যেন গতি বাড়িয়ে দিল। অনবরত মার গুদে ঢুকাচ্ছে আর বের করছে। মাও যেন ছটফট করছে কাকুর বুকের নিচে। একসময় কাকু আআআআ করে কোমরে বিশাল এক ঠাপ মেরে মার গুদে লিংগ পুরে ঠেসে ধরে রাখলো। কাকুর পাছা আর সারা শরীর যেন থরথর করে কাঁপছে। কাকুর বুকের নিচে মাও তিরতির করে কাঁপছে। একসময় দুজনেই শান্ত হয়ে গেল। কাকু মার বুক থেকে নেমে পাশে চিত হয়ে শুয়ে পড়লো। তখন দেখলাম বিশাল মোটা কালো কুচকুচে লিংগ। তখনো সাপের মত ফুঁসে ফুঁসে উঠছে। আর ওদিকে একদম পরিস্কারভাবে দেখতে পেলাম ধবধবে উরুর ফাঁকে মার বালে ভরা গুদ। বুকের ব্লাউজ খোলা। বাতাবি লেবুর মত মাইদুটো টলমল করছে বুকে। মা তখনো দুপা ফাঁক করে রেখেছে, মার লম্বা ঝিনুকের মত গুদ বেয়ে গলগল করে বেরিয়ে আসছে সাদা বির্য। মা আস্তে আস্তে দুপা লম্বা করে দিয়ে সোজা হয়ে উঠে বসে নিজের শাড়ির আঁচল দিয়ে কাকুর নেতিয়ে পড়া লিংগ মুছে দিল। এরপর বুকের ব্লাউজ লাগিয়ে কোমর থেকে শাড়ি নামিয়ে খাটিয়া থেকে নেমে পড়ল। আর সেসাথে কাকুও উঠতে চেস্টা করলো। আমি ভাবলাম খেলা খতম। তাই টিপটিপিয়ে দ্রুত পা ফেলে আবার বেডে গিয়ে শুয়ে পড়লাম। একটুপর বুঝলাম কাকু বাথরুমে থেকে বেরিয়ে গেইট খুলে চলে গেল। মা বলল, চা খেয়ে যাবেন না?
কাকা- না ভাবি, আসল খাওয়া তো হলো পাঁচ-ছ দিন পর। চা আরেকদিন খাবো।
মা- আপনি তো আর আসেন না আগের মত ঘনঘন, তো আসল খাওয়া খাবেন কি করে?
কাকু- হ্যা ভাবি, গত কদিন খুব একটা ঝামেলায় ছিলাম, তাই মনে চাইলেও আসতে পারিনি। তবে ওটা এখন শেষ।
মা- তাহলে সময় করে আসেন রোজরোজ এই সময়। আমি তো একাই থাকি বাড়িতে।
কাকু- আচ্ছা আসবো তাহলে।
কাকু চলে গেল। মা গ্রিলের তালা লাগিয়ে আমার ঘরে একটু উকি মেরে আবার রান্নাঘরে গেল।

বিকালে আপু বাড়ি ফিরে এসে দেখে ওর বিছানা একটু আগোছালো। ওর বালিশে মার লম্বা চুল পড়ে আছে একটা। ওর বিছানায় কেও শুলে ও রেগে যায়। মা মুখ একটু কাচুমাচু করে বলল, রেনু আমার ঘরে ছিল, তাই আমি একটু তোর বিছানায় শুয়ে ঘুমিয়েছিলাম। কিন্তু আমি তো জানি, মা ওখানে শুয়ে কাকুকে দিয়ে গুদ মারিয়ে নিয়েছিল।

এরপর থেকে আমি আড়ালে আবডালে অনেকবার দেখেছি মা আর আফতাব কাকুর চুদাচুদি। ওদের আকারে ইংগিতের কথাও বুঝতে চেস্টা করতাম এরপর থেকে। একদিন দোকানে আছি আমরা। তখন বাইরে খুব বৃস্টি হচ্ছে। কাকু গ্লাসের দরজাটা ভেতর থেকে লাগিয়ে দিয়ে মাকে চোখ টিপে দিল। মা আমাকে বলল, রেনু তুই এখানে বসে কম্পুটার গেম খেল, আমি তোর কাকুর সাথে ভেতরে গিয়ে একটা ব্যাপারে আলাপ করে আসি। আমি বুঝলাম কিছু একটা হবে ভেতরে। তারপরও আমি বললাম, আচ্ছা মা।

বেশ কয়েক মিনিট পর আমি আস্তে আস্তে পা ফেলে ঐ ঘরের কাঁচের ভেতর দিয়ে দেখালাম মা একটা টেবিলের ওপর চিত হয়ে শুয়ে দু পা ফাঁক করে আছে, আর কাকু প্যান্টের জিপার খুলে দাঁড়িয়ে দাঁড়িয়ে মার গুদ মারছে। একটু পর আবার দুজনে বেরিয়ে এলো।

আব্বু বাড়ি এলে আফতাব কাকু আসতো, খাওয়া দাওয়া করতো, কিন্তু মা খুব নরমাল ব্যবহার করত। একদিন খেতে খেতে মা আব্বুকে বলল, তুমি যখন থাকো না তখন তো আফতাব ভাই একদম প্রায় হাওয়া হয়ে যায়, আমাদের বাড়িতে আসতেই চায়না। ফোন করতে গেলে শুধু দেখা হয়।

কাকু মার দিকে তাকিয়ে মুচকি হাসি দিয়ে বলল, আর ভাবি বলবেন না, ব্যবসা নিয়ে এত ঝামেলায় থাকি যে সময় করে উঠতে পারিনে।

অথচ আমি জানি কাকু প্রায় রোজ রোজ আসে মাকে চুদতে। আর মাও দুপা ফাঁক করে তৃপ্তি সহকারে চুদিয়ে নেয়।
মা কাহিনী ০৭
আমার মা ও জামাইবাবুর চুদাচুদি

আমার নাম সাবিতা। আমার বয়স ৩৪, বিবাহিতা, ও ২ সন্তানের মা। আমি আমার ছোটবেলার একটা ঘটনার কথা লিখছি। তখন আমার বয়স বেশ কম। আমরা ৩ বোন আর ২ ভাই ছিলাম। আমার বাবা চাকরি করতো ঢাকার বাইরে, আর মা একটা স্কুলে টিচার ছিল। আমার বড় বোন সিলেট মেডিকেলে ডাক্তারী পড়ত, মেঝ বোন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ত, বড় ভাই তার পরিবার নিয়ে নিজের ভাড়া বাসায় থাকতো। আমাদের বাড়ীতে আমরা দু-ভাই বোন আর মা থাকতাম।

তখন বাবার বয়স ৫০-৫২, আর মার বয়স ৪৪-৪৫ হবে। মা খুব সুন্দর দেহের ভরাট দেহের সুন্দরী ছিল। টলমলে ভরা বুক, উন্নত স্তনজোড়া, হালকা চরবী ওয়ালা তলপেট, কোমরে চামড়ার ভাজ পড়ত, থলথলে বিশাল পাছায় মাকে খুব কামুকী লাগত। এ রকম ভরা টলমলে দেহতে ফরসা রঙ আর কালো লম্বা মাথার চুলে হাতাকাটা ব্লাউজে শাড়ী পরলে যেকোনো পুরুষ মাকে বুকের নিচে ফেলতে চাইতো। বাবার অনেক বন্ধুকে শুনেছি মার সাথে রসালো সুরে কথা বলতে, মাও মুখ টিপে হাসতো। অনেককে দেখেছি মার খোলা পেটের আর ব্লাউজ ঢাকা টলমলে মাইয়ের দিকে তাকিয়ে থাকতে।

একসময় বড়বোনের বিয়ে হয়ে গেল, কিন্তু বিয়ের পরও সিলেট মেডিকেলে থাকত। জামাইবাবু ঢাকাতেই থাকতো, তাই প্রায় প্রতি সপ্তাহেই আমাদের বাড়ি আসত। মার স্কুল আমাদের বাড়ির কাছাকাছি হবার কারনে মা বাড়িতে চলে আসত যখন জামাইবাবু আমাদের বাড়ি আসত।
বড়দিদির বিয়ের মাস ছয়েক পর একদিন আমার জ্বর হল, তাই আমি স্কুলে যাইনি। ছোটভাই কলেজে গেছে। জামাইবাবু নিজেও ডাক্তার ছিল, তাই মা জামাইবাবুকে আসতে বলল আমাকে দেখার জন্য। মা সকালে স্কুলে যাবার সময় আমাকে বলল-

মাঃ- তোর জামাইবাবুকে আসতে বলেছি তোকে দেখতে আসার জন্য। আমি সাড়ে এগারটার দিকে বাড়ী চলে আসবো। তোর জামাইবাবুকে থাকতে বলিস।
আমিঃ- আচছা বলব।
দশটার দিকে জামাই বাবু এল, আমাকে দেখে একটা ট্যাবলেট এনে দিল কাছের দোকান থেকে। আমি বললাম, মা আপনাকে থাকতে বলেছে, মা চলে আসবে সাড়ে এগারটার দিকে। জামাইবাবু আমাকে ট্যাবলেট খেতে দিয়ে পাশের ঘরে বসে টিভি দেখেতে লাগল।

একসময় আমার কেমন যেন ঘুমঘুম লাগল, আমি চোখ বন্দ করে শুয়ে ছিলাম। একসময় বুঝলাম মা এসে গেছে। জামাইবাবুকে দেখে খুব খুশী হল, আমার জ্বরের কথা জানতে চাইল, জামাইবাবু বলল, ট্যাবলেট এনে খেতে দিয়েছে আমাকে। মা এসে আমার ঘরের দরজা খুলে আমার পাশে দাঁড়িয়ে আমার কপালে হাত দিয়ে দেখলো জ্বর আছে নাকি। আমাকে ডাকল, কিন্তু আমার বেশ ঘুম লাগছিল তাই কোন সাড়া দিলাম না। মা ভাবল আমি গভীরভাবে ঘুমিয়ে গেছি। মা দরজা বন্ধ করে বেরিয়ে গেল। আমি শুয়ে শুয়ে মা আর জামাইবাবুর কথা শুনতে পারছি। মা যেন কি খেতে দিল জামাইবাবুকে। এমন সময় আমাদের বাড়ীর পেছন দিকের রাস্তায় কারা যেন বিয়ের বাজি ফোটাতে লাগল, তাই আমার ঘুম একদম ভেঙে গেল। আমি চোখমেলে শুয়ে থাকলাম।

বেশ কিছুসময় পর খেয়াল করলাম মা আর জামাইবাবুর কথা শোনা যাচছে না আর। ভাবলাম হয়ত জামাইবাবু ঘুমিয়ে পড়েছে আর মা রান্না করছে। আমার জলতেষ্টা পেল, তাই আমি রান্নাঘরে যাব ভেবে দরজার দিকে গেলাম। দরজা খুলতে যাব, ঠিক সেইসময় জানালার পরদার ফাঁক দিয়ে ভেজানো জানালার একপাশ দিয়ে আমার চোখ গেল মার শোবার ঘরে। ওখানে যা দেখলাম তাতে আমার চোখ আটকে গেল, আমার মুখ হা হয়ে গেল, আমার সারা গা হিম হয়ে এল।
দেখলাম, জামাইবাবু খালিগায়ে দাঁড়িয়ে আছে একদম নেংটা, পরনের লুঙী পার ওপর খুলে পড়েছে, আর মা মেঝেতে হাঁটুগেড়ে বসে জামাইবাবুর ঠাটানো বাড়া মুখে নিয়ে চুষে দিচ্ছে । বিশাল কালো আর লম্বা বাড়া। আমি এই প্রথম কারো বাড়া দেখলাম। জামাইবাবু মার মাথা ধরে সামনে পেছনে করছে মার চুষে দেয়ার সাথে সাথে।

একটুপর দেখলাম, মা উঠে দাঁড়ালো, আর জামাইবাবু মাকে দুহাতে জড়িয়ে ধরে চুমু খেতে লাগল। মা জামাইবাবুর গলা জড়িয়ে ধরল দুহাতে, আর জামাইবাবু দুহাতে মার নরম তুলতুলে পাছা টিপতে লাগল। একটুপর মার বুক থেকে আঁচল নামিয়ে ফেলল, আর ব্লাউজের ওপর দিয়ে মার বাতাবি লেবুর মত মাইদুটো টিপতে লাগল, এদিকে মা চোখ বন্ধ করে দু হাতে জামাইবাবুর বাড়া খিচে দিতে লাগল। এরপর জামাইবাবু মেঝেতে হাঁটুগেড়ে বসে মার তলপেটে, গভীর নাভিতে চুমু খেতেখেতে মার শাড়ী-সায়া উঁচুকরে কোমরে তুলে ধরে মার কালো বালে ভরা গুদে মুখ রাখল। সাথে সাথে মার মুখ হা হয়ে গেল। মা জামাইবাবুর মাথা ধরে গুদে চেপে ধরতে লাগল। মা এক হাতে শাড়ী-সায়া টেনে ধরে রেখেছে, আর অন্যহাতে মাথা গুদে চেপে ধরছে।

কিছুসময় মার গুদ চুষে জামাইবাবু মাকে টেনে মার বেডে নিয়ে চিত করে শুইয়ে ফেলল। সাথে সাথে মা দু পা ফাঁক করে দুহাটু বুকের ওপর টেনে নিল, আর শাড়ী-সায়া কোমরে টেনে নিল। জামাইবাবু মার ফাঁক করা গুদে আবার মুখ রেখে চুষতে লাগল। মা ভাল লাগার যন্ত্রনায় জামাইবাবুর মাথা ধরে নিজের মাথা বালিশের এপাশ-ওপাশ করতে লাগল। এরপর দেখলাম, জামাইবাবু মার বুকের ওপর এসে মার দু উরুর মাঝখানে পজিসন নিল, আর মা ডান হাত দিয়ে জামাইবাবুর বিশাল কালোবাড়া ধরে নিজের গুদের মুখে সেট করে দিল, সাথে সাথে জামাইবাবু কোমরে চাপ দিয়ে ফসাত করে এক ঠাপে মার গুদে পুরে দিল। এরপর কয়েক সেকেন্ড ঐভাবে থেকে কোমর দুলিয়ে দুলিয়ে মার গুদ মারতে লাগল। আমি দেখলাম, জামাইবাবুর মোটা কালোবাড়া পুরোটা বের করে আবার ফসাত করে গুদে পুরে দিচ্ছে আর সেই সাথে মার জিব চুষে দিচ্ছে। এরপর মা বুকের ব্লাউজের বোতাম খুলে দিল, আর সাথে সাথে জামাইবাবু মার মাই মুখে নিয়ে হন্তদন্ত হয়ে চুষতে লাগল। এইভাবে বেশকিছু সময় মাকে চুদে চুদে পাগল করে দিতে দিতে একসময় চুদার মাত্রা বেড়ে গেল, জামাইবাবু জোরেজোরে মাকে চুদতে লাগল একসময় বিশাল একটা ঠাপ মেরে বিশাল বাড়া আমুল মার গুদে ঠেসে ধরে কেমন যেনো কাঁপতে কাঁপতে আস্তে আস্তে নিস্তেজ হয়ে গেল, মার ফরসা চকচকে তুলতুলে উরুদুটো কাপতে লাগল, এরপর আস্তেআস্তে নিস্তেজ হয়ে লম্বা করে দিল। জামাইবাবু ওর বাড়া মার গুদে ঐভাবে রেখে কিছুসময় থাকল। এরপর জামাইবাবু মার বুকের ওপর থেকে নেমে পাশে চিত হয়ে শুয়ে পড়ল, ওর বাড়া তখনো বেশ ফুসে ফুসে ওঠছে। দেখালাম মার কালোবালে ভরা গুদ একদম ভিজে জবজবে হয়ে গেছে, মার গুদ থেকে কেমন সাদা থকথকে আঠার মত কি যেন বের হতে লাগল। বুঝলাম ওটা জামাইবাবুর বাড়ার থকতকে রস। মা উঠে বসে শাড়ীর আঁচল দিয়ে জামাইবাবুর বাড়া মুছে দিয়ে নিজে শাড়ী-সায়া কোনমতে ধরে বাথরুমে গেল।
একটুপর মা বেরিয়ে আসলো হাতমুখ ধুয়ে শাড়ী-সায়া-ব্লাউজ পরে। এরপর জামাইবাবু গেল বাথরুমে। এদিকে মা আয়নার সামনে দাঁড়িয়ে চুল আচড়াতে লাগল। হাতে-মুখে লোশন লাগিয়ে শাড়ী-ব্লাউজ ঠিক করতে লাগল। এসময় জামাইবাবু বেরিয়ে এলে, মা মুখ ফিরিয়ে জামাইবাবুর দিকে তাকিয়ে মুখ টিপে সুখের হাসি দিল। জামাইবাবু মাকে জড়িয়ে ধরে চুমু খেল। আমি এত সময় পাথরের মত হয়ে দেখলাম মা জামাইবাবুকে দিয়ে অনায়াসে চুদিয়ে নিল। জামাই বাবুর বয়স মার থেকে অন্ততঃ পনর বছরের ছোট, তাছাড়া নিজের মেয়ের জামাই, তার সাথে মা কি অনায়াসে গুদ ফাঁক করে চুদাচুদি করল। মার হাবভাব দেখে মনে হল, আজকে প্রথম না, অনেক আগে থেকেই মা জামাইবাবুকে দিয়ে চুদিয়ে নেয়। আমি যখন এসব ভাবছিলাম তখন আমার হাঁচি লাগল। দেখলাম, মা-জামাইবাবু দুজনেই সজাগ হয়ে ঘর থেকে বেরিয়ে এল। মা লাল ব্লাউজের সাথে সবুজ শাড়ি পরেছে। মা আমার হাঁচি শুনে মাথায় কাপড় দিয়ে বেরিয়ে আসল। আমিও বেরিয়ে এলাম ঘর থেকে। মা, আমাকে বলল-
মাঃ- তোর ঘুম ভেঙে গেছে? জ্বর কমেছে?
আমিঃ- হা মা, এখন একটু ভালো লাগছে। এমনভাবে বললাম যেন আমি মা-জামাইবাবুর চুদাচুদির কিছুই জানি না। এরপর রান্না খাওয়া হল, মা- জামাইবাবু খুব নরমাল ব্যবহার করতে লাগল।
এরপর থেকে আমি গোপনে গোপনে অনেকবার দেখেছি মা কিভাবে জামাইবাবুকে দিয়ে চুদিয়ে নিত। এমনকি বাবা বা বড়দিদি বাড়ি থাকলেও সুযোগ বুঝে জামাইবাবু মাকে চুদে দিত। অন্য আরেকটা লেখাতে ওগুলো নিয়ে বলব।
মা কাহিনি ০৮
মা আর খালার গোপন যৌন আলাপ

আমি সাদিয়া। আমার বয়স ৩৩, বিবাহিতা, ২ সন্তানের মা। আমরা বেশ কয়েক বছর আগে থেকে সুইডেনে সপরিবারে বসবাস করছি। আমি আজ একটা ছোটবেলার ঘটনার কথা লিখছি।

আমি তখন বেশ ছোট ছিলাম। আমরা কানাডাতে থাকতাম। বাবা বিশ্ববিদ্যালয়ে পড়াত আর মা হাউজ ওয়াইফ। আমরা ৩ ভাই-বোন ছিলাম। আমি, আমার ছোট এক বোন আর সবার ছোট ভাই। আমাদের আশেপাশে তেমন বাঙলাদেশী কোন পরিবার ছিলনা। কয়েকটা ছিল মাত্র, আর বেশীরভাগ ছিল ভারতীয়। একবার আমরা লম্বা একটা ছুটিতে বাঙলাদেশে গিয়েছিলাম। আমাদের নানা বাড়ী ছিল ঢাকাতে। আমার মা‘রা ৩ বোন ছিল, আর ২ ভাই। মামারা সবার বড়। আমার মা বোনদের ভেতরে দ্বিতীয়। আমার বড় খালা ওদের পরিবার নিয়ে ওনেক আগে থেকে নিউজিল্যান্দ থাকত। আর ছোট খালা দেশে থাকত। সবাই বিবাহিতা। আমার মার বয়স তখন ৩৮-৩৯ হবে, বড় খালা ৪০-৪২, আর ছোট খালা ৩৪-৩৫।

সেবার ছুটির সময় বড় খালাও এসেছিল দেশে বেড়াতে খালার ছোট ছেলে-মেয়ে নিয়ে। খালু আসিনি। নানা-নানী বড় মামার সাথে নিজের বাসায় থাকত, আর ছোট মামা পরিবার নিয়ে নিজেদের বাসায় থাকত। সেবার সবাই মামা-খালারা একসাথে হওয়াতে বেশ হৈচৈ আর মজা হয়েছিল আমাদের। দু-তিন দিন পর একদিন বেলা দশ এগারটার দিকে বেশ বরষা নেমেছিল। বাসায় আমি, মা, বড় খালা আর নানা-নানী ছিলাম। একটা ঘরে মা আর বড় খালা খাটে বসে কাথা সেলাই করছিল, আর আমি পাশে শুয়ে ছিলাম কাথা মুড়ী দিয়ে। সেই সময় মা আর বড় খালার মাঝে যে কথাবারতা হয়েছিল, সেটা নিয়ে আজকে লিখছি।
মা আর খালা নিজেদের সঙসারের কথা বলছিল। একসময় আলাপের মোড় ঘুরে গেল। একটু গোপন ধরনের আলাপ শুরু করল। আমি পাশে শুয়ে আছি তাই মনে হল একটু ইতস্তত বোধ করছে। বড় খালা আমাকে ডাকল –
সাদিয়া তুই ঘুমাইছিস?
আমি কিছু না বলে চুপ করে থাকলাম। মা-খালা ভাবল আমি ঘুমিয়ে আছি। এরপর ওরা আবার শুরু করল।

খালাঃ - কিরে তোর শরীর তো দেখছি দিন দিন আরো সুন্দর হচ্ছে, পেটে মেদ জমে যাচ্ছে।
মাঃ - তোর ও তো একি রকম, বয়স বাড়ছে বলে মনে হয় না।
খালাঃ - এখন রোজ রোজ করিস তোরা?
মাঃ - নাহ, ওর বাবার আর এখন ওত হয় না, তোরা করিস রোজ?
খালাঃ- না, তোর দুলাভাই বরাবরের মত খুব একটা করতে চাইনা। তোদের ওখানে পরিবেশ কেমন? বাইরের লোকজনের সাথে মেলামেশা করার মত সুযোগ আছে?
মাঃ- হু আছে, তবে আমাদের দেশি লোকজন নেই তেমন একটা, বেশীরভাগ ভারতীয়। তোদের ওখানে কেমন?
খালাঃ- আমাদেরও এক রকম, তবে সাদা, কালো, ভারতীয় সবরকম আছে আমাদের এলাকায়। ওখানে তো আছিস ১০-১২ বছর হলো, ভালো আলাপ পরিচয় করে তুলেছিস কারো সাথে?
মাঃ- হু, আছে পরিচিত কিছু।
খালাঃ- আশিক (আমার বাবা) তো তেমন করে না বললি, তাহলে সামাল দিস কি করে? বিয়ের আগের অভ্যাস আছে তোর এখোনো?
মাঃ- ধুর, কিযে বলিস!
খালাঃ- কেন, ওখানে তো আর কেও দেখতে আসবে না, যে যেখানে ইচ্ছে যেতে পারে, যার সাথে ইচ্ছে মিশতে পারে, কেও কি মানা করতে যায় নাকি!
মাঃ- তাতো অবশ্য ঠিক।
খালাঃ- তাহলে আর কি?
মাঃ- কি আর, তোর কথা বল, শুনি আগে। তোর ও কি আগের অভ্যাস আছে?
খালাঃ- আমি ছাড়িনি, সময় সুযোগ পেলে আমি করি। আর মিলি-রনিরা (খালার ছেলেমেয়ে) তো বড় হয়ে গেছে, ওরা স্কুলে থাকে, এখন আরো সুবিধে হয়েছে। বিয়ের আগে তো ঝুকি থাকত, পেট হয়ে যায় নাকি, এখন তো আর ঐ সমস্যা নেই।
মাঃ- কোথায় করিস, তোর ঘরে, নাকি বাইরে গিয়ে?
খালাঃ- যেখানে যখন সুবিধে হয়। তুই কোথায় করিস?
মাঃ – আমিও ঘরে বাইরে যেখানে সুবিধে হয়।
খালাঃ - কয়জনের সাথে শুইছিস?
মাঃ – তা হবে বেশ কিছু।
খালাঃ – বল না, আমার তো গোটা বিশ মত হবে।
মাঃ – আমার দশ-পনর হবে।
খালাঃ – কাদের সাথে করিস? ইনডিয়ান না অন্য?
মাঃ – আমাদের এলাকায় ইনডিয়ান বেশী। তুই?
খালাঃ – আমি সব ধরনের সাথে করেছি। তুই কালোদেরটা নিয়েছিস?
মাঃ – নাহ, ওদের দেখতে আমার ঘেন্না লাগে, ভয় লাগে, মনে হয় সাইজ খুব বিশাল হবে। তুই কালোদের সাথে করিছিস?
খালাঃ – হু, করিছি।
মাঃ – সত্তি? বাপরে বাপ তোর সাহস আছে। কি রকম সাইজরে ওদের? কয়জনের সাথে করিছিস?
খালাঃ – আসলেও বিশাল সাইজ, ৮-৯ ইনচি হয়। আমি ৩ টে কালোর সাথে করিছি।
মাঃ – তাহলে তো তোরটা একবারে হলহলে করে দিয়েছে। নিতে পারিস সবটুকু ভেতরে?
খালাঃ – হু, ঐ রকম মনে হয়, তুই নিলে বুঝবি একদম গলায় এসে লাগে মনে হয়।
মাঃ – কোথায় পেলি ওদের?
খালাঃ – আমাদের বাসা রিপেয়ার করতে এসেছিল একবার একটা, ওর সাথে করেছিলাম।
মাঃ – একদিন, নাকি আরো অনেক দিন করতে এসেছিল?
খালাঃ – আসতো মাঝে মাঝে, আমিও ফোন করে আসতে বলতাম।
মাঃ – অন্য দুটো?
খালাঃ- একবার গিয়েছিলাম তোর দুলাভায়ের সাথে একজায়গায়। আমি হোটেলে ছিলাম, তোর দুলাভাই বাইরে গিয়েছিল কাজে। হোটেলে আমাদের পাশের রুমে একটা ছিল। পরিচয় হয়ে ওর রুমে নিয়ে গিয়েছিল আমাকে, ওখানে করেছিলাম। আরেকটা একটা বিয়ের দাওয়াতে গিয়েছিলাম, ওখানে খাওয়ার টেবিলে পরিচয় হয়ে ওকে আসতে বলেছিলাম বাসায়। তুই কি শুধু ইনডিয়ানদের সাথে?
মাঃ – হ্যা, তবে আমাদের দেশীও আছে।
খালাঃ – ইনডিয়ানরা কি হিন্দু?
মাঃ – হু, তুই হিন্দুদের সাথে করিছিস?
খালাঃ – হু করিছি। তোর দুলাভায়ের দুজন হিন্দু কলিগের সাথে করিছি। তুই কি সবার সাথে একবার করে নাকি অনেকবার করে করিছিস?
মাঃ- কিছু আছে এক-দুবার, কিছু আছে অনেকবার।
খালাঃ- কেও অনেকদিন ধরে রেগুলার করে তোকে?
মাঃ – হ্যা, একজন করে গত ৩ বছর ধরে।
খালাঃ – এখোনো করে?
মাঃ – হু
খালাঃ দেশে আসার আগে করেছে?
মাঃ – হু
খালাঃ কবে?
মাঃ – যেদিন আসলাম ঐদিন।
খালাঃ কখন?
মাঃ – বের হবার একটু আগে। লোকটা আমাদের দালানেই অন্য তলায় থাকে। আমরা গুছিয়ে বের হয়ে নিচে এসেছি, তখন দেখালাম অবিনাস দাদা বাইরে থেকে ফিরে এলো। আমার তো দেখে ওখানে পানি এসে গেল। ভাবলাম, অনেক দিনের জন্য দেশে যাব, করা হবে না। ঐ সময় ওর বাবা বলল, তোমরা দাড়াও আমি ৭-১১ থেকে টেপ কিনে নিয়ে আসি। ওর বাবা চলে গেল, আমি সাদিয়াদের বললাম, তোরা এখানে থাক, আমি একটু লোপা ভাবীর সাথে দেখা করে আসি। একথা বলে আমি লোকটার ফ্লাটে গেলাম। বেশি সময় ছিলনা হাতে। আমাকে দেখেই বলল, বৌদি দেশে যাবেন আমার তো উপোস করতে হবে। আমি বললাম, সেজন্য শেষ বেলা একটু ঠাপ খেতে আসলাম। একথা বলে আমি ওর লুঙি খুলে ওরটা মুখে নিয়ে চুষে খাড়া করে দিলাম, এরপর বেডের ধারে হেট হয়ে দাড়িয়ে পেছন থেকে শাড়ী-সায়া তুলে ধরলাম, আর আমাকে করল।
খালাঃ – কনডম লাগাসনি?
মাঃ- নাহ, সময় ছিল না তাই সরাসরি ঢুকাতে বললাম।
খালাঃ মাল ফেলল কোথায় তোর গুদে?
মাঃ হু, এরপর আমি ঘুরে ওরটা চেটে পরিস্কার করে দিয়ে আবার শাড়ি-সায়া ঠিক করে বেরিয়ে আসলাম।
খালাঃ – ধুয়ে আসিস নি?
মাঃ – হি হি, না। ঐ ভাবে এয়ারপো্ট ।
খালাঃ – নিচে নেমে আসলে ওরা কি বলল?
মাঃ – দেখলাম ওর বাবা ফিরে এসেছে। আমার দিকে তাকিয়ে বলল, বৌদির সাথে দেখা হল? তোমার ঠোটের কনায় কি লেগে আছে ওটা সাদা?
আমি হাত দিয়ে দেখি আঠালো, ওর মাল, ওরটা চেটে দেবার সময় ওখানে লেগে গিয়েছে। আমি হাত দিয়ে মুছে নিয়ে জিব দিয়ে চেটে বললাম, ওহ, বৌদি শুজি খেয়ে দিয়েছিল একটু, তাই লেগে আছে, তাড়াতাড়ি করে আসতে গিয়ে মুছতে পারিনি।
খালাঃ – বাহ, তুই তো বেশ মজা করতে পারিস। তা ঐ লোকটার কি ফ্যামিলী নেই?
মাঃ- না, বিয়ে করিনি।
খালাঃ – তোকে কতদিন ধরে করে?
মাঃ – ৩ বছর।
খালাঃ – তাহলে তো রোজরোজ করে তোকে।
মাঃ – তা প্রায়।
খালাঃ – তুই যেয়ে করিয়ে আসিস, নাকি এসে করে যায়?
মাঃ দুভাবেই হয়?
খালাঃ কখন করে
মাঃ ও নাইট শিফট এ কাজ করে, তাই সকাল বেলা ফেরে। ওদের বাবা ওদের নিয়ে সকাল ৮টার দিকে বারিয়ে যায়। আমি একা থাকি বাসায়। ওরা চলে গেলে আমি ওর ফ্লাটে যাই, অথবা লোকটা ঘরের যাবার আগে আমার ফ্লাটে এসে করে চলে যায়। মাঝে মাঝে দুপুর বেলা একবার করে। আবার মাঝে মাঝে সকালে একবার দুপুরে একবার করে।
খালাঃ – তাহলে তোর ফুটো অনেক ঢিলা করে দিয়েছে নিশচয়। কনডম লাগাস সবসময়?
মাঃ – না
খালাঃ প্রেগন্যানট হয়েছিলি কখনো?
মাঃ একাবর হয়েছিলাম।
খালাঃ – তো কি করলি?
মাঃ ওর ডাক্তার ফ্রেন্ডের কাছে নিয়ে গেলো ফেলে দিতে।
খালাঃ ডাক্তার কি বলল, লোকটার তো বৌ নেই।
মাঃ – ঐ আরকি, ও বলে দিল মুখ টিপে যে পাশের বাসার বৌদি।
খালাঃ – তাহলে তো ডাক্তার ও লাগিয়েছে তোকে এরপর।
মাঃ – তা কি আর বলতে, ইনডিয়ানরা ফ্রি পেলে ছাড়ে? সপ্তায় ২-৩ দিন যেতে বলত ক্লিনিকে, ওখানে করত।
খালাঃ – বাসায় আসতো?
মাঃ- হু, দুজন একসাথে আসতো মাঝে মাঝে, আবার কোন কোনদিন আমাকে যেতে বলত অনিমেষ দাদার ফ্লাটে।
খালাঃ – দুজনে একসাথে করতো?
মাঃ – হু।
খালাঃ – কেমন লাগেরে? আমি কোনদিন করিনি এমন।
মাঃ- দারুন লাগে।
খালাঃ – বাইরে কোথাও করিয়েছিস কাওকে দিয়ে?
মাঃ- একবার একটা বিয়েতে, আর কয়েকবার হিন্দুদের পুজো দেখতে গিয়ে হয়েছিল।
খালাঃ – আর কোথায় করিয়েছিস?
মাঃ ওরা যখন ছোট ছিল আমি ওদের নিয়ে যেতাম স্কুলে। বাইরে একটা রেস্ত্তরাতে বসে থাকতাম, বা সুপার মার্কেটে যেতাম। ঐভাবে দেখা হয়েছিল ওনেকের সাথে। ওরা ওদের বাসায় বা গাড়ীতে নিয়ে বা গারাজে নিয়ে করেছে।
খালাঃ – একদিনে ভিন্ন ভিন্ন একাধিক জনের সাথে করিছিস?
মাঃ – হু, ৩ জন ভিন্ন ভিন্ন, একবার একটা পয়লা বৈশাখের মেলাতে গিয়ে।
খালাঃ – সবারটা চুষে দিস? রস খাস নাকি?
মাঃ- হু চুষি, রস খাই।
খালাঃ – সাবধানে করিস এসব, আর কনডম ব্যবহার করিস। কে কোথায় কার সাথে করে রোগ-বালাই বাধিয়ে রেখেছে তার ঠিক আছে? এজন্যি তো বলছিলাম, তোর গায়ে-গতরে এতো মেদ লেগেছে কেন। এখন বুঝলাম, হিন্দুদের মাল গুদে নিয়ে চুষে খেয়ে তোর দেহ নাদুস-নুদুস হয়েছে।
মাঃ- তোর ও তো একই ব্যাপার – বলে দুজনেই খিলখিল করে হাসতে লাগলো।

ঠিক, ঐ সময় নানী ভেতর থেকে মাদের ডাক দিল। খালা বলল, চল মা ডাকছে যাই, পরে আবার আলাপ হবে।
মা কাহিনি ০৯
আমার মা চুদিয়ে নিলো কাজের লোককে দিয়ে


এটা হয়েছিল আমার বয়েস যখন বেশ ছোট। আমার মার বয়েস হবে ৩৭-৩৮। মা খুব ফরসা আর সুন্দরি ছিল। বুক ভরা টলমলে দুধ, থলথলে পাছা আর হালকা চরবিআলা পেট। পেট এ গভির নাভি। আমার আববা ছিল ব্যবসায়ি। আমার দাদরা ছিল অনেকটা জমিদার বঙশের লোক। সে বছর স্কুল ছুটি হলে মা আমাকে নিয়ে বেড়াতে গেল দাদার গ্রামের বাড়ীতে । আমার বড় দুবোন বাড়ীতে থাকল আববা আর নানীর সাথে।

দাদার বাড়িতে ছোট চাচা, দাদা-দাদী, একটা কাজের মেয়ে আর একজন জোয়ান কাজের লোক ছিল। লোকটার বয়েস ৩০-৩৫ হবে। দাদার আনেক জমিজমা ছিল যেটা ঐ লোকটা দেখাশোনা করতো। লোকটা বেশ স্বাস্থবান ছিল।

পরদিন দুপুরে আমি দাদাকে বললাম, আমি সাতার কাটা শিখব। দাদাদের বড় পুকুরে তখন অনেক পানি। দাদা কাজের লোক সন্তোশকে বলল আমাকে নিয়ে পুকুরে সাতার শেখাতে। মার ভয় করছিল আমি ডুবে যাই নাকি, তাই মাও আসল কাজের মেয়ে খুশীকে নিয়ে। সন্তোশ কাকা (কাকা বলতাম কারন হিন্দু ছিল) একটা গামছা পরে আমাকে নিয়ে পানিতে গেল। কিছু সময় আমাকে সাতার শেখাল। মা খুব মজা পাছ্ছিল। একটু পর কাকা মাকে ডাকলো পানিতে নামার জন্য। মা বলল সাতার জানে না, তাছাড়া গ্রামের লোক দেখে ফেললে লজ্জা লাগবে। কাকা বলল ঐ পুকুরে আর কেউ আসেনা, কোনো ভয় নেই। একটু আপত্তি করা সত্ত্বেও মা আর খুশী পানিতে নেমে এলো। মা সাতার কাটার চেস্টা করছিল কিনতু পারছিল না।
আমি আর কাকা উপরে চলে গেলাম, আর মা আর খুশী পানিতে ছিল। আমি দেখলাম কাকা মার দিকে খুব লোলুল চোখে তাকিয়ে আছে। শাড়ী ভিজে যাবার কারনে মার শরীরের সাথে লেপটে গিয়েছিল, তাই মার দুধের সাইজ খুব ভালো করে বুঝা যাছ্ছিল। আমি দেখলাম কাকার ভিজে গামছার ভেতরে ওর ধোন প্রায় খাড়া হয়ে গেছে। বিশাল বড় সাইজ, মনে হয় ৭-৮ ইন্চি হবে।

দেখলাম মা আর খুশী কাকার দিকে তাকিয়ে ফিসফিস করে কি বলাবলি করে মুচকি হাসি দিল একে ওপরের দিকে। এরপর মা কাকাকে ডেকে বলল পানিতে নেমে সাতার শিখিয়ে দিতে। সন্তোষ কাকা পানিতে নেমে গেলো আর মাকে নিচে থেকে দুহাতে পাজাকোলা করে পানিতে ভাসিয়ে সাতার শেখাতে লাগল। আমি পরিষ্সকার বুঝলাম, কাকা পানির নিচে এক হাতে মায়ের একটা মাই টিপে ধরে রেখেছে, আর একটা হাত মায়ের গুদের নিচে। কাকা পকপক করে মায়ের মাই টিপে চলছে, মনে হয় গুদও টিপে দিচছে, আর মা পানির ওপর ভেসে সাতার কাতার চেষটা করছে।
এভাবে করতে করতে একটু বেশী পানির দিকে চলে গেলে মা কাকার হাত ফসকে গেল, আর নিচে ঠাই না পেয়ে ডুবে যাবার মত হল। মা হাবুডুবু খাচছিল, কাকা তাড়াতাড়ী মাকে পাজা করে ধরল, আর মা দু‘হাতে কাকার গলা জড়িয়ে ধরলো। দেখলাম মার বিশাল মাইদুটো কাকার বুকের সাথে লেপটে গেলো, আর কাকা দুহাতে মার বিশাল পাছা ধরে আটকে রাখলো। আমার ধারনা, নিঃশচয় কাকার ধোন তখন খাড়া হয়ে মায়ের গুদে গুতো মারছিল। কাকা মাকে পাজাকোলা করে একটু অল্প পানিতে নিয়ে এল, তখন মার বুকে একদম শাড়ি ছিল না। ব্লাউজের উপর দিয়ে মাঝারী সাইজের বাতাবী লেবুর মত মাইদুটো স্পষট দেখা গেলো। কাকা মার বুকের দিকে তাকিয়ে ছিল, মা সেটা দেখে মুচকি হেসে তাড়াতাড়ী বুকের শাড়ী ঠিক করে নিল।
মা খুশীকে বলল আমাকে নিয়ে বাড়ীর ভেতরে গিয়ে কাপড়-চোপড় পালটে নিতে, আর বলল মা আর একটু গোসল করে আসবে। আমি খুশীর সাথে বাড়ীর ভেতর গেলাম, কিন্তু আমার কেমন যেন মনে হল, কেমন একটা সন্দেহর কথা মনে হল, তাই আমি তাড়াতাড়ি একটা প্যানট পালটে গোয়াল ঘরের পেছন দিক থেকে পুকুর পাড়ে গেলাম লুকিয়ে, কিন্তু, মা-কাকা কাওকে দেখলাম না পানিতে। গোয়াল ঘরের ঠিক পাশেই ছিল একটা বেড়া দিয়ে ঘেরা চালাঘর যেখানে কিছু পুরনো চটের থলে আরে ঝুড়ী ছিল। বাড়ীর ভেতর দিক থেকে এ চালাঘর দেখা যায়না, শুধু পাচিলের পেছন দিক থেকে দেখা যায়, তাও আবার বেশ অনধকার ভেতরে গাছের ছায়ার কারনে। আমি নিঃশব্দে পুকুরে উকি দিয়ে যখন ঐ চালাঘরের কোনায় এলাম তখন চুড়ির আওয়াজ পেলাম চালাঘরের ভেতর থেকে। আমি বেড়ার ফাক দিয়ে তাকিয়ে দেখে অবাক হয়ে গেলাম।

মা চোখ বনধ করে দাড়িয়ে আছে আমার দিকে মুখ ফিরে। মায়ের বুকের ব্লাউজ সামনের দিক থেকে খোলা, দুহাতে ভিজে শাড়ী সায়া টেনে কোমরে তুলে ধরে রেখেছে, আর সন্তোষ কাকা হাটুমুড়ে বসে দুহাতে মার দুমাই টিপছে আর মার কালো বালেভরা গুদ চুষছে। মা ভালোলাগার যন্ত্রনায় মুখ হা করে নিঃশব্দে আ.. আ.. আ.. করছে, আর মাঝে মাঝে ঠোট কামড়ে ধরছে। এরপর মা বসে কাকার ধোন মুখে নিয়ে চুষতে লাগল, কাকা মার মাথা ধরে সামনে-পিছে করছে। আমারতো বুক ধড়ফড় করতে লাগলো, এ কি দেখছি! অবশ্য উত্তেজনাও অনূভব করছি শরীরে কেমন।

এরপর দেখলাম ধোন থেকে মুখ সরিয়ে মাকে মেঝেতে শুয়ে পড়তে বলল ইশারায়। মা ময়লা মেঝের দিকে তাকিয়ে কি যেন ভাবল, তখন কাকা একটা চটের থলে নিয়ে মাটিতে বিছিয়ে দিল, মা চি্ত হয়ে শুয়ে ভিজে শাড়ী-সায়া কোমরে টেনে তুলে ধবধবে ফরসা উরুদুটো মেলে দুপা ফাক করে দিল। ঊফফ, ধবধবে ফরসা উরু আর তুলতুলে তলপেটের মাঝে কালোবালে ভরা গুদ, দারুন লাগছিল মাকে। সন্তোষকাকা মার গুদের মুখে বসে বিশাল ধোনটা হাতে নিয়ে শপাত শপাত করে মার গুদের মুখে মারতে লাগল। আমি দেখতে পেলাম কাকার ধনের বিশাল সাইজ। একটা বড় সাইজের শশার মত হবে। ধনের মাথাটা লাল টমেটোর মত লালচে। মার গুদের মুখে একটু ঘষাঘষি করে মাথাটা একটু পুরে দিতে যাবে, ঠিক এমন সময় একটা বিড়াল মিয়াও বলে লাফ দিয়ে পড়ল গোয়াল ঘরের দেয়াল থেকে। মা-কাকা দুজনেই ভড়কে গিয়ে বাইরে তাকাল কি হল দেখার জন্য। বুঝতে পারল বিড়াল, তখন মা আবার দুহাতে দুউরু ফাক করে ধরল আর কাকা ডান হাতে ধোন ধরে মার গুদে আস্তে আস্তে পুরে দিল। মার গুদ রসে ভিজে সপসপে ছিল তাই অতবড় মোটা আর লোম্বা ধোনটা বজবজ করে নরম কাদায় গেদে যাওয়ার মত পুরটা গেদে গেল। এরপর কাকা দুহাতে মার উরু চেপে ধরে ফসাত ফসাত করে চুদতে লাগল। বিশাল ধোন দিয়ে লম্বা লম্বা ঠাপ মেরে মার গুদ মারতে লাগল। মা চোখ বনধ করে অনায়াসে ঠাপ নিতে লাগল। আমি অবাক হলাম মা ভদ্রঘরের বনেদি মুসলমান বঙশের বউ একটা নিচু বঙশের হিন্দু কাজের লোক চাকরকে দিয়ে গুদ মারিয়ে নিচছে। মা একদম লজ্জাবোধ করছে না দেখে মনে হল মা কোন জাত-পাত মানে না মনেহয়। যে কাওকে দিয়ে গোপনে চুদিয়ে নিতে পারে।
একটুপর কাকা মার বুকের উপর শুয়ে পড়ল। মার মাই চুষতে চুষতে মাকে চুদতে লাগল। ভীষন জোরে ঠাপ দিতে দিতে ক্রমাগত গতি বাড়াতে লাগল। মা হালকা আওয়াজ তুলে উঊঊঊ আআআ উঊফফফ করতে লাগল। কাকা এসময় ফসাত করে একটা বিশাল ঠাপ মেরে কোমর চেপে ধরলো মায়ের গুদের ওপর। মাও দুউরু দিয়ে সাড়াশীর মত কাকার কোমর আকড়ে ধরলো। দুজন যেন নিস্তেজ হয়ে পড়ল আস্তে আস্তে। একটুপর কাকা উঠে ধোন বের করে নিল মায়ের গুদ থেকে। একদম ভিজে জবজবে হয়ে গেছে মার গুদের রসে। কাকা গামছা পরে পুকুরে গেল, মাও শাড়ী দিয়ে গুদ মুছে ব্লাউজের বোতাম লাগিয়ে পুকুরে গেল গোসল করতে।

আমি আবার একই পথ ধরে বাড়ীর ভেতর গেলাম। একটু পরই মা গোসল করে ভিজে কাপড়ে বাড়ী আসল। দাদী জিগগেশ করল, বউমা এত দেরি করলে যে। মা বলল, অনেকদিন পর পুকুরে গোসল করতে গিয়ে বেশ ভালো লাগছিল মা, তাই একটু বেশী সময় গোসল করলাম। কিন্তু আমিতো জানি, মা দাদীর বাড়ীর কাজের লোক সন্তোষ কাকা কে দিয়ে অনধকার চালাঘরে গুদ মারিয়ে নিচ্ছিল।
আমরা সেবার নয়দিন ছিলাম দাদার বাড়ীতে। প্রতিদিন দেখতাম মা গোপনে গুদ মারিয়ে নিতো ঐ জোয়ান চাকরকে দিয়ে অনধকার চালাঘরে। দশ দিনের দিন আববু এসে আমাদের নিয়ে এলো।

1 টি মন্তব্য:

  1. anyone can copy this blog here is an example:
    আমার নাম সাদিয়া। আমার বয়স ৩২। আমি বিবাহিতা, ২ সন্তানের মা। বিদেশে থাকি অনেকদিন থরে। আমি eXBii তে গল্প পড়ি অনেকদিন থরে। তাই নিজের দেখা বা জানা কিছু ব্যাপারে লিখতে ইচ্ছা করেছি অনেক, কিন্তু লিখব কি লিখব না এরকম দোটানায় ছিলাম অনেকদিন। তবে সাহস করে শেষ পর্যন্ত লিখতে বসলাম।

    আমি যার ব্যাপারে লিখব সে আমার মা। যখনের কথা লিখছি তখন আমার বয়স অনেক কম। চার ভাই বোনের ভেতর আমি সবার ছোট। আমার মার বয়স তখন ৪৪-৪৫ হবে। একটা কলেজে প্রফেসর ছিলো। আমার বাবা সরকারি ফুড ইনসপেক্টর ছিলো, তাই অন্য শহরে থাকতো। প্রতি দুমাস পরপর বাড়ি আসতো।

    আমার মা ছিলো খুব ফরসা। সবসময় শাড়ী পরতো। ৫ ফুট ৬ ইন্চি দোহারা গড়ন। শরীরে মেদ ছিলো না, তবে তলপেট বেশ কচি ডাবের মত হালকা মদেবহুল ছিলো। শাড়ী পরলে পাশ থেকে তা ভালোভাবে দেখা যেতো। মার মাইদুটো ছিলো ৩৮ সাইজের। বুকে টলমল করতো, বিশেষ করে বাড়ীতে যখন ভেতরে ব্রা পরতো না। মার মাথায় অনেক চুল ছিলো, ঘন কালো ও লম্বা। মা খুব মিশুক ও হাসিখুশি ছিলো।

    আমি ছোট ছিলাম। যৌ

    উত্তরমুছুন